মঙ্গলবার | ৩০ এপ্রিল, ২০২৪

অবৈধ অস্ত্র উদ্ধার ও সেনা ক্যাম্প স্থাপনের দাবীতে রাজস্থলীতে মানববন্ধন
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:৫৩:৩৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ে সন্ত্রাস বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধারে সেনা ক্যাম্প স্থাপনের দাবীতে রাঙামাটির রাজস্থলীতে মানববন্ধন ও প্রতিবাদসভা করেছে সচেতন নাগরিক কমিটি। আজ রাঙামাটির রাজস্থলীর বাঙ্গালহালিয়ায় গত ৪ ফ্রেবুয়ারী সন্ত্রাসীদের গুলিতে মংচিনু মারমা ও জাহিদ হোসেন নামে ২ জনকে হত্যার প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বান্দরবানে ৮ মার্চ ঐতিহ্যবাহী বোমাং রাজপূণ্যাহ
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:৪৫:১০

সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। বান্দরবানে ১৭তম বোমাং রাজার ১৪১তম ঐতিহ্যবাহী রাজস্ব খাজনা আদায় উৎসব রাজপূণ্যাহ উৎসব শুরু হতে যাচ্ছে। আগামী ৮ই মার্চ  থেকে তিনদিনব্যাপী স্থানীয় রাজারমাঠে চলবে এই মেলা। এই উপলক্ষে মঙ্গলবার সকালে  বান্দরবান বোমাং রাজার কার্যালয়ে বোমাং রাজা উ চ প্রু আনুষ্ঠানিকভাবে  সাংবাদিক সম্মেলন করে এই মেলার ঘোষনা দেন।

খাগড়াছড়িতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ৭ জন দগ্ধ
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:৪৩:২৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ৭ জন দগ্ধ হয়েছে। মঙ্গলবার ভোর সাড়ে ৪ টায় খাগড়াছড়ি সদরের খবংপুড়িয়া এলাকার একটি খুচরা গ্যাস সিলিন্ডারের দোকানে বিস্ফোরণের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা উদ্ধার করে ৭ জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করে। দগ্ধদের মাঝে ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বান্দরবানে উপজেলা পরিষদ চেয়ারম্যানে মনোনয়পত্র জমা দিয়েছেন ২০ প্রার্থী
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:৪১:০০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।  সোমবার বান্দরবানের ৭ উপজেলার উপজেলা চেয়ারম্যান পদে ২০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। উপজেলা নির্বাচন রিটানিং অফিসার ও সহকারী রির্টানিং অফিসারের কাছে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

বাঘাইছড়ির সাজেকে পর্যটকবাহী মাইক্রোবাস উল্টে আহত ৭
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:৩৯:১১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেকে একটি পর্যটকবাহী মাইক্রোবাস উল্টে ৭ জন গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার সকালের দিকে সাজেক ইউনিয়নের বাঘাইহাট হাজাছড়া নামক এলাকায় এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে এ দুর্ঘটনার তথ্য নিশ্চিত হওয়া গেছে।

মোস্তফা কামাল ছিলেন নিলোর্ভ একজন সাংবাদিক : দীপংকর তালুকদার
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:৪৮:৪১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল স্মরণে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৪টায় শহরের রিজার্ভবাজারের শিশু নিকেতন প্রাঙ্গণে এ স্মরণসভার আয়োজন করা হয়। স্মরণসভা কমিটির আহবায়ক প্রবীন সাংবাদিক সুনীল কান্তির দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

রাঙামাটিতে ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ২৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:৩০:১৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির মোট ১০ উপজেলায় চেয়ারম্যান পদে সর্বশেষ মনোনয়নপত্র দাখিল করেছেন ২৬ প্রার্থী। তাদের মধ্যে ৮ উপজেলায় প্রার্থী দিলেও দুটিতে প্রার্থী নেই ক্ষমতাসীন আওয়ামী লীগের। কাপ্তাই উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী ছাড়া কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। ফলে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন, ওই উপজেলার আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী মো. মফিজুল হক।

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:২৭:২৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভা সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে অনুষ্ঠিত হয়েছে।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ির ৮ উপজেলায় চেয়ারম্যান পদে ৪০ প্রার্থীর মনোনয়ন জমা
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:২৩:৪১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির ৮ উপজেলায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে ৪০ জন চেয়ারম্যান পদে, ৩৮ জন ভাইস চেয়ারম্যান পদে ও ৩১ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছে। সোমবার(১৮ ফেব্রুয়ারী) মনোনয়নপত্র দাখিলের শেষদিনে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারদের কাছে প্রার্থীরা দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

বান্দরবানে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছেন
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:২০:২৭

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা মনোনয়ণ  পত্র জমা দিয়েছে। আজ সোমবার জেলার ৭টি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা রিটার্নিং  ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে এ মনোনয়ণ পত্র জমা দেন।

কাপ্তাইয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে আওয়ামীলীগ প্রার্থী মফিজুল হক
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:১৩:৫৬

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন আগামী ১৮ই মার্চ দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে। তফসিল অনুযায়ী সোমবার (১৮ ফেব্রুয়ারী) বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করার শেষ দিন। সর্বশেষ তথ্য অনুযায়ী সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেলের নিকট উপজেলা চেয়ারম্যান পদে ১জন প্রার্থী ও ভাইস চেয়ারম্যান পদে ৮ জন সহ মোট ৯ জন প্রার্থী তাদের সমর্থনকারী ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে সাথে এনে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র জমা দিয়েছে।

লংগদুতে বন্যহাতির আক্রমণে শিশু নিহত
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:০৯:৪২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির লংগদুতে বন্যহাতির আক্রমণে মরিয়ম নামে এক শিশু নিহত হয়েছে। সোমবার বিকালের দিকে উপজেলার ভাসান্যাদম ইউনিয়নের রাঙ্গাপানি ছড়া নামক এলাকায় ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে ঘটনার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের ৯দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:০৮:১৬

সিএইচটি চুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন সিএইচটি (এসআইডি-সিএইচটি)-ইউএনডিপি’র বাস্তবায়নে এবং ড্যানিডা’র অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (৩য় পর্যায়) সমন্বিত খামার ব্যবস্থাপনা কৃষক মাঠ স্কুল বিষয়ে কৃষক সহায়কদের ৯দিন মৌসুমব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions