সোমবার | ১৮ ফেব্রুয়ারী, ২০১৯

পর্যটক আকর্ষণে নতুন সাজে সেজেছে কাপ্তাই প্রশান্তি পার্ক

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলার অপরুপ সৌন্দর্য্যরে লীলা ভূমি ও পাহাড় লেক ঘেঁষে গড়ে উঠেছে প্রাকৃতিক দৃশ্যময় কাপ্তাই উপজেলা।কাপ্তাই উপজেলার প্রতিটি দৃশ্যময় স্থানেই রয়েছে চোখ জুড়ানো পিকনিক স্পট। সবুজ পাহাড়, কাপ্তাই লেক ও কর্ণফুলী নদীসহ আকাঁ বাঁকা পাহাড়ি পথ।এসব প্রাকৃতিক দৃশ্য দেখে পর্যটকদের আকর্ষণে সহজেই মন কেড়ে নেয়। বাড়তি আকর্ষণ ও ভ্রমন পিপাসুদের বিনোদন প্রদানের প্রয়াসে কাপ্তাইয়ের বালুচর এলাকা ও কাপ্তাই- চট্টগ্রাম সড়কের কোল ঘেঁষে নব রুপে নির্মিত হয়েছে আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র প্রশান্তি পার্ক।

ঈদ উল আযহাতে পর্যটকে মুখরিত বান্দরবানের পর্যটন স্পট

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ঈদের ছুটিতে পর্যটকের ভিড়ে মুখরিত হয়ে ওঠেছে পার্বত্য জেলা বান্দরবান। সবুজ পাহাড় আর নীল আকাশ দেখতে প্রকৃতি প্রেমী মানুষের ঢল নেমেছে পাহাড় ঘেরা বান্দরবানের বিভিন্ন পর্যটন কেন্দ্রে । প্রতিবারের মত এবারে ও ঈদুল আযহা উপলক্ষে জেলা শহরের পর্যটনকেন্দ্র মেঘলা, নীলাচল, শৈলপ্রপাত, চিম্বুক, নীলগিরিসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকের ভীড়ে মুখরিত হয়ে ওঠেছে। ঈদের ছুটিকে ঘিরে দেশের নানান প্রান্তের পর্যটকের কোলাহলে এখন পর্যটনস্পটগুলো মুখরিত।

আলীকদমে বাঁশ-বেতের উপকরণে তৈরী হচ্ছে ‘শৈলকুঠির রিসোর্ট ’

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম উপজেলা সদর থেকে একটু দুরে খর¯্রােতা মাতামুহুরীর পাশ ঘেঁষে সেগুনকুঞ্জ বিথীকায় এগিয়ে চলছে শৈলকুঠির রিসোর্টের নির্মাণ কাজ।

স্থানীয়দের পদচারণায় মুখর রাঙামাটির পর্যটন স্পটগুলো, আশানুরুপ পর্যটকের আসেনি

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরের প্রধান আকর্ষন হলো ঝুলন্ত সেতু। সাধারণত রাঙামাটি এসে এই ঝুলন্ত সেতুটি না দেখে কেউ ফেরত যায় না। রাঙামাটি শহরের শেষপ্রান্তে কাপ্তাই লেকের একাংশে ৩৩৫ ফুট লম্বা এই ব্রিজটি  পর্যটকদের কাছে সবচেয়ে আকর্ষনীয় স্পট।  

খাগড়াছড়ির বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভীড়

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। গেলো সপ্তাহের বন্যা এবং তার আগে থেকে চলমান সন্ত্রাস আর প্রাণহানির ঘটনায় খাগড়াছড়ির পর্যটন খাতে নেতিবাচক প্রভাব বিরাজ করছিল। একই কারণে জেলার জনপ্রিয় পর্যটন স্পটগুলোতেও দর্শনার্থীর সংখ্যা ব্যাপক হ্রাস পায়। কিন্তু চলতি ঈদের বন্ধে চিত্র সম্পূর্ন পাল্টে গেছে।

ঈদের ছুটিতে পর্যটকদের বরণে প্রস্তুত খাগড়াছড়ি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ঈদুল ফিতরের ছুটিতে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো। গত ঈদে প্রাকৃতিক দূর্যোগের কারণে আশানুরূপ পর্যটক না আসায় ক্ষতির সম্মুখীন হয়েছে খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলার পর্যটন সেক্টর। কিন্তু এবছর ঈদের ছুটি শুরু হওয়ার অনেক আগ থেকে হোটেল মোটেল গুলো বুকিং হয়ে আছে।

সরকারি ছুটিতে প্রত্যাশিত পর্যটক নেই রাঙামাটিতে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সাপ্তাহিক বন্ধ, মে দিবস ও শবে বরাতে বন্ধসহ সরকারি ৯দিনের বন্ধে প্রত্যাশিতত পর্যটকের দেখা নেই রাঙামাটিতে, সরকারি বন্ধ পেলে প্রতি বছর রাঙামাটির অপরুপ প্রাকৃতি সৌন্দর্য্য উপভোগ করতে যেখানে হাজার হাজার পর্যটক ঘুরতে আসেন সেখানে এবারের চিত্র ভিন্ন।

রুমায় জেলা প্রশাসনের পর্যটক বান্ধব প্রকল্পের উদ্বোধন

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের দূর্গম রুমা উপজেলার ভূপৃষ্ঠ থেকে ২৪০০ ফুট উপরে বগালেক পর্যটন কেন্দ্রকে দৃষ্টিনন্দন করার লক্ষে বান্দরবান জেলা প্রশাসেনর উদ্যোগে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেন।

রাঙামাটির আরণ্যকে এবার যুক্ত হলো “হ্যাপী আইল্যান্ড” ওয়াটার রাইডার

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে সেনাবাহিনী পরিচালিত শহরের আরণ্যক পর্যটন জোনে ‘হ্যাপি আইল্যান্ড’ নামে একটি বিনোদন স্পট উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকালে স্পটটির উদ্বোধন করেছেন চট্টগ্রামের ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার (জিওসি) মেজর জেনারেল জাহঙ্গীর কবির তালুকদার।

বদলে যাবে রাঙামাটির পর্যটন চিত্র

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলায় গড়ে তোলা হচ্ছে ‘অ্যাক্সক্লুসিভ পর্যটন জোন’ বা বিশেষ পর্যটন এলাকা। এতে বদলে যাবে রাঙামাটির পর্যটন চিত্র। এরই মধ্যে মাস্টার প্লান তৈরি করে সরকারকে ডিপিপি প্রস্তাব পাঠানো হয়েছে। প্রকল্পে ১২শ’ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

কিভাবে পর্যটন শহর রাঙামাটি আসবেন

বিপুল প্রাকৃতিক সম্পদে ভরপুর অপার সম্ভাবনাময় নৈসর্গিক সৌন্দর্যের এক অপরূপ লীলাভূমি পার্বত্য জেলা রাঙামাটি। এ জেলার অসংখ্য পাহাড়,  হ্রদ, ঝর্ণা, বিশাল কাপ্তাই  হ্রদ, উপভোগ্য দর্শনীয় স্থাপনা, নিদর্শন, বৈচিত্রের ঐক্যতান, বিশেষত: উপজাতীয়দের বর্ণিল জীবন ধারা, ভাষা, সংস্কৃতি, কৃষ্টি, বৈচিত্র জুম্মক্ষেতসহ এখানকার সবই দেখার মতো।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions