সোমবার | ২৩ সেপ্টেম্বর, ২০১৯

রাঙামাটিতে মাশরুম চাষ উদ্যেক্তাদের দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। যুগোপযোগী পরিবেশ ও আবহাওয়ার কারণে মাশরুম চাষে রাঙামাটিতে বিপুল সম্ভাবনা দেখা দিয়েছে। ওষুধি গুণসম্পন্ন এ খাবারটির চাহিদাও বাড়ছে ব্যাপকহারে। অথচ এখনও চাহিদার চেয়ে উৎপাদন কম। উৎপাদন বাড়ানো গেলে অর্থনৈতিক সাফল্য নিশ্চিত। ফলে রাঙামাটিতে মাশরুম চাষে স্বাবলম্বী হচ্ছেন অনেকে। এরই মধ্যে মাশরুম চাষে মাসে তিন লাখ টাকা আয় করে জাতীয় পুরস্কার পেয়েছেন, রাঙামাটির শ্রেষ্ট চাষী শ্যামল চাকমা।

বাঘাইছড়িতে জোড়া হত্যার ঘটনায় বড় ঋষি চাকমাসহ ২৪ জনকে আসামী করে মামলা

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়িতে জেএসএস সংস্কারের ২ সমর্থককে হত্যার ঘটনায় আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মামলা হয়েছে। নিহত রিপেল চাকমার স্ত্রী জোসি চাকমার স্ত্রী জনসংহতি সমিতির নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বড় ঋষি চাকমাসহ ২৪জনকে আসামী করে হত্যা মামলা ( মামলা ১-তারিখ ১৯-০৯-২০১৯ইং) দায়ের করে।

প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিতে সরকার কাজ করছে : জেলা প্রশাসক

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। বর্তমান সরকার পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে সিএইচটিডিএফ-ইউএনডিপির স্থাপিত বেসরকারী প্রাথমিক বিদ্যালয় গুলো জাতীয়করণ করা হয়েছে। এছাড়া এসব বিদ্যালয়ের কর্মরত শিক্ষকদের জাতীকরনের আওয়াতায় আনার লক্ষ্যে ইতি মধ্যে তাদের কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে।

পার্বত্য এলাকায় পানীয় জলের উৎস উন্নয়নের লক্ষ্যে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় পানীয় জলের উৎস উন্নয়নের লক্ষ্যে জেলা পর্যায়ে এ্যাডভোকেসী সভা বৃহস্পতিবার (১৯সেপ্টেম্বর) সকালে জেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

আইনী প্রক্রিয়াকে নয়, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে: মাহবুবের রহমান শামীম

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিএনপি’র কেন্দ্রীয় নেতা চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আইনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, কারন বিচার বিভাগ সরকারের ইশারায় চলে, বিচার বিভাগকে ধব্বংস করে দেয়া হয়েছে।

কাল রাঙামাটি জেলা বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত হবে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাঙামাটি জেলা শাখার বর্ধিত সভা কাল বৃহস্পতিবার রাঙামাটি শহরের কাঁঠালতলীস্থ ইঞ্জিনিয়ার ইনষ্টিটিউটে অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় এই বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথা।

পাহাড়ে হাতির জন্য করিডোর করতে সরকার চিন্তা ভাবনা করছে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। হাতি ও বাঘ সংরক্ষণে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে 'বঙ্গবন্ধু কনজারভেশন করিডোর' নামে অভয়ারণ্য তৈরির পরিকল্পনা নিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়। বন অধিদপ্তর এই প্রকল্পের সম্ভাব্যতা যাচাইয়ে কাজ করছে। এশীয় হাতির চলাচলের জন্য দেশের সীমানায় তিনটি সংযোগ পথ তৈরির কথা বলা হয়েছে এ পরিকল্পনায়।

মেয়রের অবর্তমানে দায়িত্ব পালন করবেন প্যানেল মেয়র জামাল উদ্দিন

সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি। রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী প্রশিক্ষনের জন্য থাইল্যান্ড এবং দক্ষিন কুরিয়া সফরে যাওয়ার কারনে  রাঙামাটি পৌরসভায় মেয়রের অবর্তমানে দায়িত্ব পালন করবেন প্যানেল মেয়র-১ জামাল উদ্দিন ।

কাপ্তাইয়ে ইভটিজিং করার অপরাধে যুবকের ১মাসের কারাদন্ড

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের কর্ণফুলী সরকারি কলেজের ছাত্রীদের কমন রুমের (বিশ্রাম ঘর) সামনে দাড়িয়ে অশ্লীল অঙ্গভঙ্গি ও ছাত্রীদের ইভটিজিং করার সত্যতা পেয়ে সরেজমিনে মো. শেখ মোজাম্মেল হোসেন (২৬) নামক এক যুবককে বুধবার আটক করে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।  

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভা বুধবার (১৮সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, পরিষদ সদস্য থোয়াইচিং মং মারমা, পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, পরিষদ সদস্য সান্তনা চাকমা, পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, পরিষদ সদস্য

বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস সংস্কারের ২ সমর্থক নিহত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বাঘাইছড়িতে আধিপত্যে বিস্তারের লড়াইয়ে প্রতিপক্ষের গুলিতে ২ জেএসএস সংস্কারের সমর্থক নিহত হয়েছে। মঙ্গলবার রাতে বাঘাইড়ি উপজেলার মারিশ্যা ইউনিয়নের নবছড়ায় এই ঘটনা ঘটে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions