রবিবার | ২১ জুলাই, ২০১৯

বান্দরবান রেড ক্রিসেন্টের নব নির্মিত ভবনের উদ্বোধন

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদরের মেঘলায় রেড ক্রিসেন্ট ইউনিট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৪০ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের নব নির্মিত ভবনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বান্দরবানে বন্যা পরিস্থিতির ক্রমশ: উন্নতি হচ্ছে

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। সোমবার রাত থেকে বৃষ্টিপাত কম হওয়ায় জেলার সাংগু ও মাতামহুরী নদীর পানি কমে যাওয়ায় নিম্মাঞ্চলের পানি নেমে গেছে। বান্দরবান পৌর এলাকার আর্মীপাড়া, শেরে বাংলা নগর, ইসলামপুর, মেম্বারপাড়া, বালাঘাটা, কালাঘাটাসহ আশপাশের নিম্নাঞ্চলের বন্যার পানি নেমে যাওয়ায় জনজীবনে স্বস্তি নেমে এসেছে। ব্যনার পানি নামলে ও বিশুদ্ধ পানি আর খাবারের অভাবে কষ্ট পাচ্ছে অনেকেই।

ভেঙ্গে পড়েছে বিদ্যুৎ ব্যবস্থা, স্বাভাবিক হয়নি সড়ক যোগাযোগ

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বন্যার পানি নামলেও এখনো চালু হয়নি সারাদেশের সাথে সড়ক যোগাযোগ। বান্দরবান-চট্টগ্রাম সড়কের বাজালিয়ায় এলাকায় সড়ক পানির নিচে তলিয়ে যাওয়ায় গত আটদিন ধরে এখনো বন্ধ রয়েছে,তবে গতকাল রাত থেকে বৃষ্টিপাত না হওয়ায় জেলা শহরের নিম্নাঞ্চল থেকে পানি নেমে গেছে। এছাড়া ও জেলা সদরের সাথে অপর ৬টি উপজেলার সড়ক যোগাযোগ এখনো বন্ধ রয়েছে। সোমবার সকাল থেকে জেলা শহরে বন্যার পানি অনেকটা নীচে নেমে গেছে।

বান্দরবানে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি, ৭ দিন ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গত রাত থেকে আবহাওয়া ভালো থাকায় বৃষ্টি না হওয়ায় সাংগু নদীর পানি নামতে থাকায় লোকজন বাড়িঘরে ফিরতে শুরু করেছে।

ক্ষতিগ্রস্থদের মাঝে পৌর আওয়ামীলীগ ও মিনি ট্রাক মালিক সমিতির উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে পৌর আওয়ামীলীগ ও মিনি ট্রাক মালিক সমিতির উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

পাহাড় ধসে নিহত পরিবারের মাঝে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড পশ্চিম মধুঝিরি এলাকায় পাহাড় ধসে নিহত ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে এই নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় ।

৬ষ্ঠ দিনের মতো সারাদেশের সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ বন্ধ

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ৬ষ্ঠ দিনের মতো সারাদেশের সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।   টানা ১০দিনের প্রবল বর্ষনের কারনে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমার ১০সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারনে জেলা সদরের মেম্বারপাড়া, আর্মিপাড়া, ইসলামপুর,বাসস্টেশন  ছাড়াও  লামা, আলীকদম, রুমা, থানচি ও রোয়াংছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়।

লামায় পাহাড় ধসে ১ নারীর মৃত্যু, আহত ২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অবিরাম বর্ষণে বান্দরবানের লামায় পাহাড় ধসে নূর জাহান (৬৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এসময় নিহতের পুত্র এবং পুত্রবধূ আরও ২ জন আহত হয়েছে। রোববার দুপুরে দেড়টায় এ ঘটনা ঘটে।

বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে বন্যার্তদের মাঝে খাবার বিতরণ

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ২৬বীর বান্দরবান সেনা জোনের উদ্যোগে বান্দরবানে বন্যায় প্লাবিত বিভিন্ন এলাকা থেকে আশ্রয় নেয়া বন্যার্তদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে । শনিবার দুপুরে বান্দরবান আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে এই খাবার বিতরণ করা হয়।

বান্দরবানের সাথে সারাদেশের যোগাযোগ বন্ধ, ভারি বর্ষণে ভোগান্তি

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। টানা নয়দিনের প্রবল বর্ষনের কারনে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারনে জেলা সদরের আর্মিপাড়া, ইসলামপুর,বাসস্টেশন  ছাড়াও  লামা, আলীকদম,রুমা, থানচি ও রোয়াংছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সকাল থেকে প্রবল বৃষ্টির কারনে ফের পানি বাড়তে শুরু করেছে।

বান্দরবানে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথদেবের উল্টো রথযাত্রা নানা আয়োজনের মাধ্যমে পালন করেছে বান্দরবানের সনাতন ধর্মালম্বীরা।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions