শনিবার | ২০ এপ্রিল, ২০১৯

“পাথর উত্তোলনের কারনে বান্দরবানের ৪০০ ঝিড়ি ঝর্ণা নষ্ট হয়ে গেছে”

সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান।  পার্বত্য এলাকার নদী রক্ষায় বান্দরবানে শুরু হয়েছে দুইদিনব্যাপী পার্বত্য নদী রক্ষা সম্মিলন । শুক্রবার বিকেলে জাতীয় নদী রক্ষা কমিশন ও বাংলাদেশ নদী পরিব্রাজক দলের যৌথ আয়োজনে বান্দরবানের হিলভিউ কনভেনশান হলে এই পার্বত্য নদী রক্ষা সম্মিলন শুরু হয় ।

বান্দরবানে দুদকে’র গণশুনানি অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “জনতার শক্তি,রুখবে দুনীর্তি ”এই শ্লোগানকে সামনে নিয়ে বান্দরবানে দুনীর্তি দমন কমিশন ও জেলা দুনীর্তি প্রতিরোধ কমিটি বান্দরবানের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বান্দরবানের উপজেলা পরিষদ মিলনায়তনে এই গনশুনানী অনুষ্ঠিত হয়।

“ সাংগ্রাই ” এর জল কেলীতে মেতে উঠেছে পুরো বান্দরবান

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ষবরণ সাংগ্রাই এর জলকেলি উৎসবে মেতেছে বান্দরবানের মারমা সম্প্রদায়। এটি এখন শুধু মারমাদেরই না এই উৎসব এখন সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। পুরো শহরজুড়ে চলছে পানি খেলা। শিশু থেকে শুরু করে তরুণ-তরুণী এমনকি বয়স্করাও একে অপরের গায়ে পানি ঢেলে নতুন বছরকে বরণ করে নিচ্ছে।

নাইক্ষ্যংছড়ি লেকে নিখোঁজ দুলাল বড়–য়ার মৃতদেহ ৭ ঘন্টা পর উদ্ধার

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধূম ইউনিয়নের কচুবানিয়া গ্রামের ডাকভঙ্গা এলাকার দুলাল বড়য়া (১৭) নামে এক স্কুলছাত্র পানিতে ডুবে নিখোঁজ হওয়ার ৭ ঘন্টা পর লাশ উদ্ধার করা হয়েছে। দুলাল বড়য়া উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ সালে এস,এস,সি পরীক্ষা সম্পন্ন করেন।

বান্দরবানে মুল জেএসএস সদস্যকে হত্যা চেষ্টার অভিযোগ

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বান্দরবান থানা শাখাধীন রাজবিলা ইউনিয়ন কমিটির কার্যনির্বাহী সদস্য অংক্যচিং মারমাকে গুলি করে হত্যা চেষ্টার অভিযোগ করেছে জেএসএস। ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে প্রেসবিজ্ঞপ্তি পাঠিয়েছেন বান্দরবান জেলা জনসংহতি সমিতির সাধারন সম্পাদক ক্যবামংমারমা।

বৈসাবি উৎসবকে ঘিরে বুদ্ধ মুর্তি স্নান অনুষ্ঠান অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পুরনো বছরের সব গ্লানি আর জরা ঝীর্ণতাকে ধুয়ে মুছে নতুন বছরকে স্বাগত জানাতে ধর্মীয় ভাবগার্ম্বীযের মধ্য দিয়ে বুদ্ধ মুর্তি স্নান অনুষ্ঠানের আয়োজন করেছে বান্দরবানের বৌদ্ধ ধর্মাবলম্বী মারমা সম্প্রদায়।

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বৈশাখ উদযাপন

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে বরণ করে নিতে বান্দরবানে শুরু হয়েছে বর্ণাঢ্য আয়োজন। ক্ষুদ্র নৃগোষ্ঠি আর বাঙ্গালী পরিবারগুলো মেতে ওঠেছে নববর্ষের আনন্দে। নববর্ষ উপলক্ষ্যে রবিবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বান্দরবান রাজার মাঠ থেকে শুরু হয়ে  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

বর্ণাঢ্য আয়োজনে মারমা সম্প্রদায়ের সাংগ্রাই উৎসব শুরু

সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। বান্দরবানে শুরু হয়েছে মারমাদের সাংগ্রাই উৎসব। উৎসবকে ঘিরে পার্বত্য জেলার আদিবাসী ও বাঙ্গালী সম্প্রদায়ের মধ্যে বইছে আনন্দের বন্যা। বিভিন্ন পাড়া ও গ্রামে ছড়িয়ে পড়েছে পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানানোর আহবান ।

বান্দরবানে পিস্তল ও কার্তুজসহ গ্রেফতার ১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদর থানা পুলিশের বিশেষ অভিযানে রনজিৎ চাকমা নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় অভিযানে রনজিৎ চাকমার কাছ থেকে একটি পিস্তল চার রাউন্ড কার্তুজ ও পাঁচটি মোবাইল উদ্ধার করা হয়।

বান্দরবানে তংচঙ্গ্যা সম্প্রদায়ের ফুল ভাসানের মধ্যে দিয়ে বিজু উৎসবের শুরু

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে বসবাসরত ক্ষুদ্র নৃ গোষ্ঠি সম্প্রদায়ের জনসাধারণ পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানাতে শুরু করেছে নানা কর্মসুচী।

ম্রো সম্প্রদায়ের বর্ষবরণ উপলক্ষে চাংক্রান উৎসব অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পাহাড়ে ম্রো সম্প্রদায়ের বর্ষবরণ উৎসব চাংক্রান শুরু হয়েছে বান্দরবানে। উৎসবকে ঘিরে পুরো ম্রো পল্লিগুলো আনন্দমুখর হয়ে উঠে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions