বুধবার | ১৭ অক্টোবর, ২০১৮

২৫০শয্যায় উন্নীত হচ্ছে বান্দরবান সদর হাসপাতাল

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। একশ শয্যার বান্দরবান সদর হাসপাতালকে আড়াইশ শয্যায় উন্নীত করা হচ্ছে। প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে সরকারের গণপূর্ত বিভাগ প্রকল্পটি বাস্তবায়ন করছে। মঙ্গলবার সকালে পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৫০ শয্যার হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

বান্দরবানে বিশ্ব ম্যালেরিয়া দিবস উদযাপন

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ ম্যালেরিয়া নির্মূলে প্রস্তুুত আমরা ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে বিশ্ব ম্যালেরিয়া দিবস পালিত হয়েছে ।

ম্যালেরিয়া রোগ নির্মূলে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। মায়ানমার থেকে আসা প্রায় ১০ লক্ষ রোহিঙ্গারা ম্যালেরিয়ার রোগ বিস্তারের জন্য ঝুঁকি তৈরী করছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এ লক্ষ্যে স্বাস্থ্য বিভাগের পক্ষ হতে রোহিঙ্গাদের মাঝে সাড়ে ১লক্ষ ৫০ হাজার কিটনাশক যুক্ত মশারী বিতরন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব স্বাস্থ্য দিবস

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষাঃ সবার জন্য সর্বত্র”এ প্রতিপাদ্য বিষয়ে খাগড়াছড়িতে র‌্যালি ও আলোচনা সভার মধ্য আজ দিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।

রাজস্থলীতে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশ্বস্বাস্থ্য দিবস ২০১৮ পালিত হয়েছে।

বান্দরবানে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে নানা কর্মসুচী পালন করা হয়েছে। “ সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা: সবার জন্য সর্বত্র” এ প্রতিপাদ্য কে সামনে নিয়ে শনিবার সকালে দিবসটি উপলক্ষে  বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে সমবেত হয় ।

ফার্মের মুরগির মাংস এড়িয়ে চলবেন

ঘরে কিংবা রেস্তোরাঁয়, মুরগির মাংস প্রায় প্রতিদিনই খাওয়া হয়। বর্তমানে ফার্মের মুরগি আমাদের আমিষের চাহিদা মেটাচ্ছে বেশি। তবে সাধারণভাবে পালন করা মুরগির চাইতে ফার্মে বড় করা মুরগির মাংসে ক্ষতির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions