শনিবার | ২০ এপ্রিল, ২০১৯

সৃজন ও মননশীল জাতি গঠনে যুক্তি সংগত বিতর্কের বিকল্প নেই

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানই মুক্তি” স্লোগানে খাগড়াছড়িতে অনুষ্ঠিত হয়েছে জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব। দৈনিক সমকাল ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের আয়োজনে শনিবার দুপুরে জেলা সদরের কুমিল্লাটিলা আইডিয়াল স্কুলের হলরুমে অনুষ্ঠিত বিতর্ক উৎসবের আয়োজন করা হয়।

রাবিপ্রবি’র নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ (১২ মার্চ, ২০১৯) রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) এর ১ম বর্ষ  স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সকাল সোয়া দশটায়  শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে নবীন বরণ অনুষ্ঠান শুরু হয়।

শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহীতা বিষয়ক অধিবেশন অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সব ক্ষেত্রেই শিশুদের মতামতের প্রাধান্য দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তিনি বলেন, অংশগ্রহণ একটি শিশুর দক্ষতা, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা বৃদ্ধিতে সহায়ক ভুমিকা রাখে। তাই তাদের মতামতগুলো গুরুত্বের সাথে আমলে নিয়ে আমাদের নিরসন করতে হবে।

প্রাথমিক শিক্ষা বিভাগের সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলার প্রাথমিক শিক্ষা বিভাগের সাংস্কৃতিক দলের উদ্বোধনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সোমবার (১১মার্চ) বিকেলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংষ্কৃতিক ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা ও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

খাগড়াছড়িতে শিশুদের মুখে অভিযোগ শুনে সমাধানের প্রতিশ্রুতি দিলেন জেলা প্রশাসক

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। জেলার স্কুল পড়–য়া শিশুদের যাপিত জীবনের নানা সমস্যা এবং অভিযোগ শিশুদের মুখে শুনে সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম। দুপুরে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ)-এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পার্বত্য অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের নানা রকম সমস্যা আর শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক অধিবেশনে তিনি এ দায়বদ্ধতার কথা প্রকাশ করেন।

খোলা আকাশের নিচে চলছে সুলতানপুর নুরানী মাদ্রাসা ও এতিমখানার কার্যক্রম, সহযোগিতা কামনা

কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সরকারী সহযোগিতার অভাবে পিছিয়ে পড়ছে বান্দরবান সদর উপজেলার ৪নং সুয়ালক ইউনিয়নের উত্তর সুলতানপুরের দারুল কোরআন নুরানী মাদ্রাসা ও এতিমখানা শিক্ষা কার্যক্রম।

দুদকের উদ্যেগে শহীদ আব্দুল আলী একাডেমীতে শিক্ষা উপকরন বিতরণ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দুর্নীতি দমন কমিশনের উদ্যেগে রাঙামাটি শহরের রিজার্ভ বাজারে অবস্থিত শহীদ আব্দুল আলী একাডেমীতে শিক্ষা উপকরন বিতরন করা হয়েছে। আজ সকালে বিদ্যালয়টির মাঠে শিক্ষা উপকরন বিতরন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের জমির কাগজ হস্তান্তর

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের জমির দলিল হস্তান্তর করা হয়েছে। আজ সোমবার দুপুরে রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রাঙামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াজ মেহেমুদের হাতে জমির কাগজ পত্র হস্তান্তর করেন।

বরকলে ভোকেশনাল ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করতে যাচ্ছেন সাবেক সেনা কর্মকর্তা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পিছিয়ে থাকা রাঙামাটির বরকল উপজেলা শিক্ষা বিস্তারে ২০১৩ সনে  একটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও একটি কলেজ স্থাপন করেছিলেন তৎকালীন বিজিবি রাঙামাটি সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল নুরুল হুদা। পরবর্তী সময়ে পদন্নোতি পেয়ে বিগ্রেডিয়ার জেনারেল হয়ে বর্তমানে অবসরে যাওয়া শিক্ষানুরাগী এই সেনা কর্মকর্তা এবার আরো একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান পেতে যাচ্ছে ভারত সীমান্তবর্তী বরকল উপজেলাবাসী।

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য এলাকার শিক্ষার্থীদের মানসম্মত ও উচ্চ শিক্ষার জ্ঞান প্রদানের লক্ষে বান্দরবানে প্রথমবারের মত বান্দরবান বিশ^বিদ্যালয় নামে একটি বেসরকারি বিশ^বিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছে । বান্দরবান বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার সকালে বান্দরবান সদরের বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সামনে একাডেমি ও প্রশাসনিক  কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন ৭ ফেব্রুয়ারি

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানবাসীর স্বপ্নের শিক্ষা প্রতিষ্ঠান বান্দরবান বিশ্ববিদ্যালয়ের শুভ উদ্বোধন হতে যাচ্ছে আগামী ৭ ফেব্রুয়ারি। আর এ উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের শুভ উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions