রবিবার | ২১ জুলাই, ২০১৯

খাগড়াছড়িতে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি সদরের কলেজ গেইট এলাকা থেকে রোজিনা বেগম নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেল ৪ টায় ভাড়া বাসার তালা ভেঙ্গে পুলিশ বিছানার ওপর থেকে নিহতের মরদেহ উদ্ধার করে।  নিহত রোজিনার স্বামী অটোরিকশা চালক মনির হোসেন গতকাল থেকে পলাতক রয়েছে।

সমাজের প্রতিটি ঘরে শিক্ষার সুফল পৌছে দিতে হবে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, দায়িত্ব পালনে সকলকে সচেতন হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে নবনির্মিত আইসিটি ভবন ভুমিকা রাখবে উল্লেখ করে বলেন, প্রযুক্তি নির্ভর জ্ঞান সমাজকে আলোকিত করবে।

বাসন্তী চাকমা এমপির বিরুদ্ধে সংসদে রাষ্ট্রবিরোধী বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে পাহাড় ত্যাগ করার দাবি

সিএইচটি টুডে ডট কম কম ডেস্ক। সংরক্ষিত মহিলার আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার সংসদে দেয়া সংবিধান ও রাষ্ট্রবিরোধী  বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে পার্বত্য এলাকা ত্যাগ করার দাবিসহ ৪ দফা দাবীতে বিক্ষোভ মিছিল ও কর্মসূচি করেছেন পার্বত্য অধিকার ফোরাম কেন্দ্রীয় সংসদ।

গ্রামীণ সড়ক ও কালভার্ট ক্ষতিগ্রস্ত, পাহাড় ধসের আশঙ্কায় সাজেক সহ পর্যটন কেন্দ্রে সর্তকতা জারি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি পার্বত্য জেলায় বৈরি আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। শুক্রবার সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি থাকলেও দুপুরের পর আবারও ভারী বর্ষণ শুরু হয়েছে। খাগড়াছড়ি জেলা সদর ও পানছড়ি উপজেলার নিম্নাঞ্চল থেকে পানি সরে যাওয়ায় বসতবাড়িতে ফিরে গেছে লোকজন।

খাগড়াছড়ির চেঙ্গী নদীর ড্রেজিংয়ের উদ্যোগ নিবে সরকার: কুজেন্দ্র লাল ত্রিপুরা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির চেঙ্গী নদীসহ অন্যান্য সব নদীর স্বাভাবিক গতি ফিরিয়ে আনতে ড্রেজিং সহ নদী শাসনের লক্ষ্যে উদ্যোগ গ্রহণের আশ্বাস দিলেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। বৃহস্পতিবার বিকেলে বন্যা দূর্গতদের মাঝে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নিহতের পরিবারের মাঝে অনুদান বিতরণ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। অব্যাহত বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে খাগড়াছড়ির বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। জেলার দীঘিনালার ছোট মেরুং বাজার সংলগ্ন এলাকা নতুন করে প্লাবিত হয়েছে। মহালছড়ি এলাকার নিম্নাঞ্চলগুলোতে পানি বেড়েছে। 

প্রবল বর্ষণে পানছড়ির দুধুকছড়া ফুট ব্রীজ ভেঙ্গে সড়ক যোগাযোগ ব্যাহত

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। অবিরাম ভারী বর্ষণে ও পাহাড়ী ঢলের খাগড়াছড়ির পানছড়ি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা।

আশ্রয় কেন্দ্রে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও জেরিকেন বিতরণ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ভারি বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্থ মানুষের বিশুদ্ধ পানীয় জলের সুবিধা নিশ্চিত করার জন্য জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের পক্ষথেকে পানির পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও জেরিকেন বিতরণ করা হয়েছে। জেলা শহরের ৪টি আশ্রয় কেন্দ্র বুধবার সকালে  পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও পানির জেরিকেন বিতরণ  করা হয়।

পাহাড় ধসে দীঘিনালায় ১ জনের মৃত্যু

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। একটানা প্রবল বর্ষনে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার বাবুছড়ার দুর্গম উল্টাছড়ি গ্রামে  যুগেন্দ্র চাকমা (৪০) (পিতা: শুভধন চাকমা ) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বাবুছড়া ইউপি চেয়ারম্যান  সন্তোষ জীবন চাকমা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ঘরসহ পাহাড় ধসে পড়ার কারণে এ প্রাণহানির ঘটনা ঘটেছে।

পাহাড়ের ঝুঁকিতে থাকা ৩০ পরিবারকে আশ্রয় কেন্দ্রে পাঠিয়েছে প্রশাসন

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে পাহাড়ের ঝুঁকিতে থাকা ৩০ পরিবারকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে পাঠিয়েছে প্রশাসন। মঙ্গলবার বিকেলে খাগড়াছড়ি সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌরসভা ও পুলিশের পক্ষ থেকে শালবন এলাকায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়।

খাগড়াছড়িতে টানা বর্ষণে জনজীবনে দূর্ভোগ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে টানা বর্ষণে জনজীবনে দূর্ভোগ তৈরী হয়েছে। গত তিন দিন ধরে বৃষ্টিপাত অব্যাহত থাকায় খাগড়াছড়ির শহরতলী ও বিভিন্ন উপজেলায় পাহাড় ধসের ঝুঁকি দেখা দিয়েছে। পাহাড় ধসে ঝুঁকি এড়াতে ইতোমধ্যে জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের সরে যেতে মাইকিং ও অভিযান চালাতে দেখা গেছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions