বৃহস্পতিবার | ০৯ এপ্রিল, ২০২০

মহালছড়ির বাবু পাড়া গ্রামে বহিরাগতদের প্রবেশ নিষেধ

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। সারা দেশে করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের সাথে সাথে বিভিন্ন জেলায়, উপজেলায়, থানায়  ও গ্রামে গ্রামবাসীদের উদ্যোগে নেওয়া হচ্ছে বিভিন্ন প্রতিরোধ মূলক ব্যবস্থা।



সাজেকে হাম আক্রান্ত দূর্গম গ্রামগুলোর বাড়িতে বাড়িতে ত্রাণ দিচ্ছে সেনাবাহিনী

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। রোগ চক্রের পঞ্জিকায় এখন হামের মৌসুম। হাম প্রতিরোধে গত মার্চ মাসে সারাদেশে ক্যাম্পেইন করার পরিকল্পনা ছিল সরকারের। কিন্তু করোনা ভাইরাসের ভয়াবহতায় সে পরিকল্পনা স্থগিত। আর এর ফাঁকে হানা দিয়ে বসেছে হাম। পার্বত্য চট্টগ্রামের তিন জেলার বিভিন্ন উপজেলায় হামে আক্রান্ত প্রায় দুই শতাধিকের বেশী।

মাতৃ শোককে পেছনে ফেলে কর্মহীন মানুষের পাশে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বয়োবৃদ্ধ মা উমাদিনী ত্রিপুরা (৯৬) মারা গেলেন মাত্র চারদিন আগে। সেই শোক কাটিয়ে উঠতে পারেননি এখনো। এরই মধ্যে সারা বিশ্বের মতো বাংলাদেশও কোভিড-১৯ এ আক্রান্ত। পার্বত্য জেলা খাগড়াছড়িতে রোগী না থাকলেও সারাদেশের সরকারি বিধি নিষেধে পড়ে অনেক দরিদ্র মানুষ এখন জীবন-জীবিকার চরম সংকটে।

দীঘিনালায় ত্রাণের চাউল বিতরণে অনিয়মের অভিযোগ

বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলাধীন ৩নং কবাখালী ইউনিয়নে ত্রাণের চাউল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। জনপ্রতি ১০ কেজি করে চাউল দেওয়ার নির্দেশনা থাকলেও তা না মেনে ৩-৪ কেজি করে চাউল দিচ্ছে ওয়ার্ড সদস্যরা।

খাগড়াছড়িতে সরকারি ত্রাণ বিতরণেই জনপ্রতিনিধি আর নেতাদের তৃপ্তির ঢেকুর

বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি। খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রত্যন্ত অঞ্চলের অধিকাংশ লোকজন খেটে খাওয়া। দুর্গম এলাকার লোকজন যারা সপ্তাহে একবার বাজারে আসেন। তাদের অবস্থা এখন খুবই খারাপ। কারণ তারা এক সাথে ১৫ বা ২০ দিনের বাজার করে ঘরে মজুত রাখতে পারেননি। আর অনেকে লক ডাউন না মেনে পেটের জ্বালায়  জোর করে বাজারে আসছেন।

করোনা ভাইরাসে বিপাকে খাগড়াছড়ির ২৫ জন পত্রিকা হকার

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনা কোভিট-১৯ এর কারনে অঘোষিত লক ডাইন চলছে খাগড়াছড়িতে আজও বন্ধ রয়েছে সকল ধরনের দোকানপাট। অপ্রয়োজনে কেউ ঘর থেকে বের হচ্ছেন না। এরি মধ্যে বিপাকে পড়েছেন খাগড়াছড়ি জেলার ২৫ জন হকার। তারা সারা বছর পত্রিকা বিক্রি করে সংসার চালালেও  গুপরিবহন বন্ধ থাকায় সপ্তাহ ধরেই বেকার।

মহালছড়িতে সবচেয়ে ঝুঁকির মধ্যে আছে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়িতে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারের (সিএইচসিপি) কর্মীরা সবচেয়ে ঝুঁকির মধ্যে আছেন। যেখানে সারা বিশ্ব তথা বাংলাদেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে নেওয়া হচ্ছে বিভিন্ন রকম প্রতিরোধ মূলক ব্যবস্থা। ব্যাক্তিগত সুরক্ষার জন্য  প্রত্যেকটি সরকারি হসপিটালের ডাক্তার নার্সদের জন্য দেওয়া হয়েছে পিপিই।

অসহায় মানুষের দোর গোড়ায় খাদ্য ও ভোগ্যপণ্য পৌঁছে দিচ্ছেন খাগড়াছড়ির ডিসি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির নিম্নআয়ের মানুষের দোরগোড়ায় খাদ্য ও ভোগ্যপণ্য পৌঁছে দিচ্ছেন খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। মঙ্গলবার বিকেলে তিনি খাগড়াছড়ি সদর উপজেলার বিভিন্ন এলাকায় গাড়িভর্তি ত্রাণ নিয়ে তিনি ছুটে যান মানুষের দুয়ারে দুয়ারে।

জোর খাটিয়ে নয় খাবারের ব্যবস্থা করে দিয়ে বাড়ি পাঠালেন একজন ব্রিগেডিয়ার জেনারেল

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। মঙ্গলবার দুপুর একটা বিশ মিনিট। খাগড়াছড়ি শহরের শাপলা চত্বর এলাকা দিয়ে যাচ্ছিল সেনাবাহিনীর তিনটি গাড়ি। হঠাৎ করে চলন্ত গাড়ীগুলোর একদম শেষের গাড়ীটি থেমে গেল। একটু পরে পেছনে আসতে শুরু করলো গাড়ীটি।

খাগড়াছড়ির গরীব, দুস্থ ১০ হাজার পরিবারের পাশে দাঁড়াচ্ছে পার্বত্য জেলা পরিষদ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দেয়া বিশেষ বরাদ্দে খাগড়াছড়ি জেলার ১০ হাজার গরীব, দুস্থ ও দিনমজুর পরিবারের পাশে দাঁড়াবে পার্বত্য জেলা পরিষদ। সোমবার গণমাধ্যমে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

খাগড়াছড়িতে নারী সাংসদ বাসন্তী চাকমা’র ত্রাণ বিতরণ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি সদরের বিভিন্ন এলাকায় ত্রাণ  বিতরণ করেছেন তিন পার্বত্য জেলা নারী সংসদ সদস্য বাসন্তি চাকমা।


FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions