মঙ্গলবার | ৩০ এপ্রিল, ২০২৪

বান্দরবানে একুশে বই মেলা শুরু
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:২৯:১৬

সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। জ্ঞানের চর্চা বাড়াতে বান্দরবানে অমর একুশে বই মেলা শুরু হয়েছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার বিকাল ৪টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে আয়োজিত ৩ দিনব্যাপী একুশে বই মেলার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইং ম্রো ।

খাগড়াছড়ি শহীদ বেদীতে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও বাসন্তি চাকমা’র যৌথ শ্রদ্ধা নিবেদন
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:২৪:৩৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে শহীদ বেদীতে প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সদ্য নির্বাচিত নারী সংসদ সদস্য বাসন্তি চাকমা যৌথভাবে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। এসময় সমবেত সকল জাতি-ধর্ম-বর্ণ-দল-মত নির্বিশেষে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে উচ্ছসিত অভিব্যক্তি প্রকাশ করেন।

রুমায় পাড়া প্রধানের লাশ উদ্ধার
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:২১:২৮

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমায় এক পাড়া প্রধানের লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম উচমং মারমা (৪৭)। সে রুমার চেরাগ্র উপর পাড়ার পাড়া প্রধান। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটেছে।

"হৃদয়ে বাঘাইছড়ি" এর নান্দনিক বাঘাইছড়ি গড়ার লক্ষ্যে পরিচ্ছন্নতা অভিযান
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৮:১০:৫৮

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। ১৯৬৮সালে থানা ১৯৮৩সালে উপজেলা ২০০৪ সালে গঠিত হয় পৌরসভা। এ পর্যন্ত অনেকে মেয়র হয়ে বলেছিলেন পৌরসভা মডেল পৌরসভা রুপান্তরিত করবে কেউ পারিনি বলে জানান জনসাধারন। বর্তমানে দলীয় মেয়র হওয়া সত্বেও পৌরসভা এলাকায়  রাস্তা ঘাটে ময়লা আর্বজনার ভরপুর পৌরসভায় পরিণত হয়েছে।

খাগড়াছড়িতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৭:৫৩:৫৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়ও একুশের প্রথম প্রহরে  ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুস্পার্ঘ্য অর্পন করা হয়েছে।

কাউখালীর প্রত্যন্ত মিতিংগা ছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালিত
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:০৩:২৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাউখালী উপজেলা প্রত্যন্ত কলমপতি ইউনিয়নে মিতিংগাছড়ি নিম্ন  মাধ্যমিক বিদ্যালয়ে অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিদ্যালয় পরিচালনা কমিটি ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রাঙামাটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৫৩:০০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আজ রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। একুশের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন রাঙামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ।

বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৫১:২৪

সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। বর্ণাঢ্য কর্মসূচীর মধ্য দিয়ে বান্দরবানে পালিত হচ্ছে অমর অকুশে। একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সকল শ্রেনী পেশার মানুষ।এসময় বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামে শহীদ মিনার এলাকার আশেপাশে।

শ্রদ্ধায় ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করছে জুরাছড়িবাসী
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৪৮:২৩

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। সেদিন ছিল ফাল্গুনের ৮ তারিখ। সকাল ৯টা বাজতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে জড়ো হতে থাকে ছাত্র-জনতা। ঐতিহাসিক আমতলা তখন লোকে লোকারন্য। ভয় পেয়ে ঢাকার রাস্তায় ১৪৪ ধারা ঘোষণা করে পাকিস্তান সরকার। সেই ১৪৪ ধারার নিষেধাজ্ঞা ভেঙে মিছিল এগোতে থাকে ঢাকা মেডিকেলের দিকে। হঠাৎ মিছিলে পুলিশ এলোপাথারি গুলি ছুঁড়তে শুরু করে। মাটিতে লুটিয়ে পড়েন রফিক, জব্বার, সালাম ও বরকত।

কাপ্তাইয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামীলীগ প্রার্থী মফিজুল হক
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:৫৬:২৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে রাঙামাটি জেলার ১০টি উপজেলার মধ্যে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মফিজুল হক।

রাঙামাটিতে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের প্রার্থিতা বাতিল
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:১৯:০৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার বাছাইয়ে রাঙামাটি জেলার তিন চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। ঋণ খেলাপির দায়ে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয় বলে জানান, দায়িত্বপ্রাপ্ত রিটানিং অফিসার।

“অবৈধ উপায়ে গ্যাসের এক সিলিন্ডার থেকে অন্য সিলিন্ডারে গ্যাস ট্রান্সপারের সময় দুর্ঘটনা ঘটে”
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:০৬:৩৯

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা তদন্তে মাঠে নেমেছে বিস্ফোরক অধিদপ্তরের পরিদর্শন দল। বুধবার বেলা ১২টার দিকে খাগড়াছড়ি সদরের খবংপুড়িয়া এলাকার ঘটনাস্থল পরিদর্শন করেছে পরিদর্শন দল।

ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মহড়া অনুষ্ঠিত
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:০৩:৫৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বান্দরবানে মহড়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বান্দরবান সদরের বীর বাহাদুর স্কুল এন্ড কলেজে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে এই মহড়া অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদের ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:০১:৩৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাধ্যমে নানিয়ারচর উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী, সাউন্ড সিষ্টেম ও সাংস্কৃতিক সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions