সোমবার | ১৮ জানুয়ারী, ২০২১
শীতের সঙ্গে পাল্লা দিয়ে বান্দরবানে বাড়ছে করোনা রোগী

বান্দরবানে নতুন করে ৯জনসহ মোট আক্রান্ত ৮৫৩জন

প্রকাশঃ ২৮ নভেম্বর, ২০২০ ০২:৪৪:৫৯ | আপডেটঃ ১৬ জানুয়ারী, ২০২১ ০৮:০৪:২০  |  ১২২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে নতুন করে করোনায় আক্রান্ত হলো আরো ৯জন। নতুন আক্রান্তদের মধ্যে ৯জন বান্দরবান সদর উপজেলার বাসিন্দা।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়,বান্দরবান জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮৫৩জন আর ৭৫২জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছে। হোম কোয়ারেন্টিনে এ পর্যন্ত ১হাজার ১শত ৬জন ছিল তার মধ্যে ১হাজার ১শত ৬জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১শত ১১জন ছিল এর মধ্যে ১শত ১১জনকেই ছাড়পত্র দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ আরো জানায়,এই পর্যন্ত বান্দরবানে নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৫শত ৭৬জনের, তার মধ্যে রিপোর্ট এসেছে ৫হাজার ৩শত ৯জনের, এদের মধ্যে ৮৫৩জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা বলেন,বান্দরবানে শীতকাল শুরুর পর থেকে করোনা রোগীর সংখ্যা আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে,করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে আমাদের স্বাস্থ্য বিধি মেনে চলার কোন বিকল্প নেই। সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা আরো বলেন,গত কয়েকদিনের বান্দরবানের করোনা রোগীর পরীক্ষার তথ্যঅনুযায়ী জেলায় রোগীর সংখ্যা আগের চেয়ে আরো বৃদ্ধি পাচ্ছে আর এইজন করোনার ২য় ডেউ মোকাবেলায় আমাদের আরো কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা ও প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না যাওয়াই শ্রেয়।

বান্দরবানের স্বাস্থ্যবিভাগের তথ্যমতে বান্দরবানের সাতটি উপজেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮৫৩জন, আর এর মধ্যে বান্দরবান সদর হাসপাতালে ৪১৯জন,সদর উপজেলায় ২০১জন ,রোয়াংছড়ি উপজেলায় ৪০জন,রুমা উপজেলায় ২৬ জন,থানচি উপজেলায় ১৭জন,লামা উপজেলায় ৬৫জন,আলীকদম উপজেলায় ১৯জন,নাইক্ষংছড়ি উপজেলায় ৬৬জন রোগী সনাক্ত হয়েছে আর এদের মধ্যে ৭৫২জন চিকিৎসা শেষে সুস্থ হলে ও শীতকাল আসায় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions