সোমবার | ০৬ মে, ২০২৪
নানা আয়োজনে

বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন

প্রকাশঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৩:০৯:৩০ | আপডেটঃ ০৬ মে, ২০২৪ ০২:১০:৪২  |  ১৫৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ আসুন আমরা শব্দ দূষণ হ্্রাসে সচেষ্ট হই ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন করা হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষে বুধবার (২৪ এপ্রিল ) সকালে পরিবেশ অধিদপ্তর বান্দরবান এর আয়োজনে রাজারমাঠ প্রাঙ্গনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে হাতে হাত ধরে ও নানা ধরণের ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়। 

মানববন্ধন শেষে শব্দ সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্নস্থানে স্টিকার লাগানো এবং লিফলেট বিতরণ কার্যক্রম শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে গিয়ে শেষ হয়।

পরে দিবসটি উপলক্ষ্যে সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: ফখর উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এসময়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আবদুল মান্নান। এসময় সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা.দিপংকর তংচঙ্গ্যা, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পদ বড়–য়া, সহকারী শিক্ষক আমিনুর রশীদ প্রামানিকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, শব্দ দূষণ প্রতিরোধে আমাদের সবাইকে আরো সচেতন হতে হবে। অন্যান্য দূষণের পাশাপাশি এই শব্দ দূষণের কারণে অনেকে অল্প বয়সেই নানা রোগে আক্রান্ত হয়ে পড়ে। বক্তারা আরো বলেন, মানসম্মত জীবনযাপন করার জন্য আমাদের শব্দ দূষণের ক্ষতিকর প্রভাব সর্ম্পকে জানতে হবে এবং সচেতনতা সৃষ্টি ও শব্দদূষণ নিয়ন্ত্রণ কার্যক্রম গ্রহণে প্রতিটি কমিউনিটিকে উদ্ধুদ্ধ করতে হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions