সোমবার | ০৬ জুলাই, ২০২০

রাঙামাটিতে পিসিআির ল্যাব, আইসিইউ ও ভেন্টিলেটর স্থাপনের দাবি

প্রকাশঃ ২৯ মে, ২০২০ ০৫:৪০:৫৭ | আপডেটঃ ০৫ জুলাই, ২০২০ ০৯:২৯:৪৬  |  ৪৬৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে করোনা ভাইরাস ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা  এবং জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি তত্ত্বাবধান ও পরিবীক্ষন সংক্রান্ত সমন্বয় সভা আজ শুক্রবার সকালে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। এসময় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ডিজিএফআই'র কর্ণেল জিএস কর্ণেল মোঃ ইমরান ইবনে এ রউফ, রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল রফিকুল ইসলাম ইসলাম, রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙামাটি জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙামাটি পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান রোমানসহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

সভায় রাঙামাটি জেলা সদর হাসপাতালের পিসিআর ল্যাব, আইসিইউ স্থাপন ও কিডনী ডায়ালেসিস এর ব্যবস্থা নিতে জোরদাবী জানিয়েছেন রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার।  এসময় তিনি আরো বলেন, ত্রাণ সহায়তায় কাযক্রম দুর্গম গ্রাম গুলোতে পৌঁছে দেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, পাহাড়ে করোনা ভাইরাসের কারনে সবাই বাসায় অবস্থান করছে, এরমধ্যে অবৈধ অস্ত্রধারীরা তাদের তৎপরতা চালাচ্ছে, এসব তৎপরতা বন্ধ করতে আইন শৃঙ্খলাবাহিনী এবং সরকারকে ব্যবস্থা নিতে হবে।

রাঙামাটি জেলা পিসিআর ল্যাবের জন্য প্রকল্প পাঠানোর অনুরোধ জানিয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান ( সচিব ) পবন চৌধুরী বলেন,  পিসিআর মেশিন স্থাপনের বিষয়ে রাঙামাটির মানুষের যে দাবী তা সরকার অবশ্যই পুরণ করবে। তিনি বলেন, সরকার অবশ্যই জনগনের পাশে আছে শুধু চাইতে জানাতে হবে। ভেন্টিলেটর মেশিন স্থাপনের বিষয়ে তিনি বলেন ভেন্টিলেটর মেশিন স্থাপনের ব্যবস্থা থাকলে আমি ব্যাক্তিগত  ভাবে তা ব্যবস্থা করে দিবো।

তিনি আরো বলেন, দরিদ্র মানুষের প্রতি সরকারের ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে।

পরে বাংলাদেশ অনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান ( সচিব ) পবন চৌধুরী রাঙামাটি সদর হাসপাতালের জন্য ১০০ পিস এন ৯৫ মাস্ক বিতরণ করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions