রবিবার | ০৫ এপ্রিল, ২০২০

লামায় অজ্ঞাত রোগে আক্রান্ত রোগীরা হামে আক্রান্ত : সিভিল সার্জন

প্রকাশঃ ২২ মার্চ, ২০২০ ০৬:৪৭:০২ | আপডেটঃ ০৪ এপ্রিল, ২০২০ ০৭:১১:০৯  |  ১৯৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে লামায় অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত রোগীরা হামে আক্রান্ত  হয়েছে বলে জানান বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা।

রোববার সকালে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়কালে তিনি  লামা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত রোগীরা হামে আক্রান্ত হওয়ায় বিষয়টি নিশ্চিত করে। সিভিল সার্জন জানান, ভর্তিকৃত ৩৪জন রোগীর মধ্যে ৫ জনের রক্তের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয় এবং রক্তের নমুনা পরীক্ষা করে রোগীদের শরীরে হাম রেগোর লক্ষণ খুজেঁ পাওয়া যায়।

সিভিল সার্জন  আরো জানান, অজ্ঞাত রোগে ভর্তিকৃত রোগীদের হামের প্রতিষোধক দিয়ে ও ভিটামিন প্রদান করে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছাড়পত্র প্রদান করা হয়েছে এবং ভর্তিকৃত রোগীদের পাড়া লাইল্যা মুরুং পাড়া এবং আশেপাশের পাড়ায় শীঘ্রই হাম ও রুবেলা টিকা কার্যক্রম শুরু করা হবে।
প্রসঙ্গত,গত ১৩ মার্চ শুক্রবার অজানা রোগে আক্রান্ত হয়ে  বান্দরবানের লামা উপজেলার পুরাতন লাইল্যা মুরুং পাড়ায় দুতিয়া ম্রো (৮) নামে এক শিশুর মুত্যু হয়, পরে ১৬ মার্চ (সোমবার) বিকেলে লামা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার গহীনে অবস্থিত পুরাতন লাইল্যা মুরুং পাড়ায় সেনাবাহিনী,সাংবাদিক,স্থানীয় চেয়ারম্যান ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা যৌথভাবে রোগীদের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions