রবিবার | ০৮ ডিসেম্বর, ২০১৯

জীবন এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রকাশঃ ১১ নভেম্বর, ২০১৯ ১০:৫৯:১৩ | আপডেটঃ ০৭ ডিসেম্বর, ২০১৯ ০৪:৩৬:১৫  |  ৩৫৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। র‌্যালী, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটিতে পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক ও জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত দেশ সেরা সংগঠন জীবন’র ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ সোমবার (১১ নভেম্বর ২০১৯) সকাল ৯টায়  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাণিজ্যিক এলাকা বনরুপায় গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জীবন’র প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ারুল  কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজিদ-বিন-জাহিদ (মিকি) এর সঞ্চালনায় সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পৌরসভার মেয়র ও জীবনের প্রধান উপদেষ্টা আকবর হোসেন চৌধুরী, জীবনের উপদেষ্টা ও বিশিষ্ট সমাজসেবক জাহিদ আক্তার, বিশিষ্ট সমাজসেবক ও ক্রীড়া সংগঠক আবু সাদৎ মোহাম্মদ সায়েম, রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি রেড ক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিটের কার্যনিবাহী কমিটির সদস্য ও সাংবাদিক সোলায়মান চৌধুরী, রাঙামাটি পাবলিক কলেজের প্রভাষক আদনান পাশা সুজা, রাঙামাটি আর্ট একাডেমীর শিক্ষক মোহাম্মদ ইব্রাহিম, জীবনের সহ-সভাপতি ইউনুছ সুমন। আলোচনা সভায় উপস্থিত অতিথিরা একে একে বক্তব্য রাখেন।

প্রধান অতিথি আকবর হোসেন চৌধুরী সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি ও সাফল্য কামনা করেন এবং তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বিশেষ অতিথির বক্তব্যে মহিলা ভাইস চেয়্যারম্যান নাসরিন ইসলাম অপরাজিতার ভূয়সী প্রশংসা করেন এবং এর গুরুত্ব তুলে ধরেন। অপরাজিতার কার্যক্রম প্রসারে তাঁর সার্বিক সহযোগিতা সুনিশ্চিত করেন।

জীবন রাবিপ্রবি ইউনিটের পক্ষে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কৃতি ছাত্র তৌহিদুর রহমান। এছাড়াও অপরাজিতার পক্ষে তাহমিনা ইয়াসমিন ও হ্যালো ক্যাম্পাসের পক্ষে শুভ মন্ডল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ও উপদেষ্টা আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, পার্বত্য  রাঙামাটিতে রক্তাদাতা সংগঠন জীবন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দূর্গম পাহাড়ের বিভিন্ন এলাকায় রক্তের গ্রুপ নির্ণয় করতে জীবন ধারাবাহিকভাবে ক্যাম্পেইন করে আসছে। ব্যাতিক্রমী সব আয়োজন একমাত্র জীবনের পক্ষেই সম্ভব।

আলোচনা সভার পরপরই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন আমন্ত্রিত অতিথিরা।

আলোচনা সভা শেষে যুগ্ম সাধারণ সম্পাদক সাইদা জান্নাত এর সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রীতম নাগ, নৃত্য পরিবেশন করেন আদিবা ইসলাম এবং বিশেষ পরিবেশনায় ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সংগঠনের সদস্যদের নিয়ে একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয় যেখানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন সংগঠনের দূর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক বিশাল চৌধুরী এবং মডারেটর হিসেবে ছিলেন বিশিষ্ট সমাজসেবী কামাল উদ্দীন।
সংগঠন সম্পর্কে বিভিন্ন জিজ্ঞাসা ও প্রশ্নের উত্তর দেন সংগঠনের দায়িত্বশীল সদস্যরা।



সভাপতি আনোয়ারুল কবির সভার শেষে অপরাজিতার ওয়েবসাইট ও কলসেন্টার এর শুভ উদ্ভোধন ঘোষণা করেন।
অপরাজিতার ওয়েবসাইট oporajita.jibonbd.org এবং কল সেন্টার নাম্বার ০১৪০১০৫৪২৬৬।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions