সোমবার | ০৯ ডিসেম্বর, ২০১৯

বান্দরবানে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি, ৭ দিন ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশঃ ১৫ জুলাই, ২০১৯ ০২:৩৯:২৭ | আপডেটঃ ০৮ ডিসেম্বর, ২০১৯ ১১:২৪:১১  |  ৩৭০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গত রাত থেকে আবহাওয়া ভালো থাকায় বৃষ্টি না হওয়ায় সাংগু নদীর পানি নামতে থাকায় লোকজন বাড়িঘরে ফিরতে শুরু করেছে।
 
বান্দরবান সদরের পৌর এলাকার ইসলামপুর,বালাঘাটা পুলপাড়া,নোয়াপাড়া,উজানীপাড়া,মেম্বারপাড়াসহ আশপাশের নিম্নাঞ্চলের বন্যার পানি নামতে শুরু করায় জনজীবনে স্বস্তি নেমে এসেছে।এদিকে জেলা সদরের পাশাপাশি লামা,থানচি উপজেলা সদরের বন্যা পরিস্থিতি অনেকটা ভালো হচ্ছে,তবে বন্যার পানি কিছুটা কমলে ও দুর্ভোগ কমেনি অনেকের।

এদিকে টানা বর্ষণ আর পাহাড়ী ঢলে আতংকিত অনেক পরিবার নিরাপদে অবস্থানের জন্য বান্দরবানের  ১৪৫টি আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে,আর অন্যদিকে জেলা প্রশাসন,পৌরসভা,রেডক্রিসেন্ট ও সেনাবাহিনীর পক্ষ থেকে আশ্রয়কেন্দ্রে অবস্থানরত পরিবারগুলোকে বিভিন্ন ধরনের ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে । বান্দরবান পৌরসভা মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, বান্দরবান সদরের  বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে প্রায় ১০ হাজার জনসাধারণ,আর অন্যদিকে জেলা প্রশাসন,পৌরসভা,রেডক্রিসেন্ট ও সেনাবাহিনীর পক্ষ থেকে আশ্রয়কেন্দ্রে অবস্থানরত পরিবারগুলোকে বিভিন্ন ধরনের ত্রাণ সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

এদিকে গত কয়েকদিনের টানা বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত হয়ে বান্দরবান চট্টগ্রাম ও বান্দরবান-রাঙামাটি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। গত মঙ্গলবার থেকে বান্দরবান-কেরানিহাট সড়কের বড়দুয়ারা নামক স্থানে সড়কে পানি উঠায় সাতদিন যাবৎ বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে,আর এতে চরম দুর্ভোগে পড়েছে স্থানীয় বাসিন্দারা।
 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions