শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

শিক্ষার আলোয় নিজেকে আলোকিত করতে হবে : বীর বাহাদুর এমপি
১২ এপ্রিল, ২০১৮ ১০:০২:১৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, শিক্ষার আলোয় নিজেকে আলোকিত করতে হবে, সুন্দর জীবন গঠনের শিক্ষার্থীদের বাহ্যিক জ্ঞান অর্জন করতে হবে।

সভাপতি ইতি,সাধারন সম্পাদক ইমন
১২ এপ্রিল, ২০১৮ ০৯:৫৮:৪৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ন্যাশনাল চিল্ডড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) বান্দরবান জেলা কার্যনির্বাহী কমিটির বার্ষিক সাধারণ সভা ও দ্বি-বার্ষিক নির্বাচন ২০১৮ সম্পন্ন হয়েছে।

পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের জন্য মাষ্টার প্ল্যান করতে হবে: গহওর রিজভী
১২ এপ্রিল, ২০১৮ ০৯:৫৩:০৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিক বিষয়ক উপদেষ্টা উপদেষ্টা গওহর রিজভী বলেছেন, পার্বত্য চট্টগ্রামে অফুরন্ত সম্ভবনা রয়েছে, সেগুলো আমাদের কাজে লাগাতে হবে, সে জন্য প্রয়োজন মাষ্টার প্ল্যান।

পার্বত্য চট্টগ্রামের বর্ষবরণ উৎসব এখন সকল সম্প্রদায়ের মিলন মেলায় পরিণত হয়েছে :দীপংকর তালুকদার
১২ এপ্রিল, ২০১৮ ০৯:৪২:১২

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য চট্রগ্রামে ঐতিহ্যবাহী বর্ষবরণ উৎসব এখন সকল সম্প্রদায়ের মিলন মেলায় পরিণত হয়েছে।

খাগড়াছড়িতে ফুল ভাসানোর মধ্যদিয়ে বৈসাবির মূল আনুষ্ঠানিকতা শুরু
১২ এপ্রিল, ২০১৮ ০৯:০৩:৫৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রামে চলছে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের সামাজিক উৎসব বৈসাবির আমেজ। বৃহস্পতিবার ভোরে খাগড়াছড়ির চেঙ্গী নদীসহ আশপাশের বিভিন্ন খাল ও ছড়ায় উপগত বৌদ্ধের উদ্দেশে বাহারী রঙের ফুল দিয়ে প্রার্থনা করে বৈসাবি উৎসবের আনুষ্ঠানিকতা শুরু করে চাকমা সম্প্রদায়।

তংচঙ্গ্যা ও চাকমা সম্প্রদায়ের ফুল বিঝু ও ঘিলা খেলা অনুষ্ঠিত
১২ এপ্রিল, ২০১৮ ০৯:০২:২৭

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে বসবাসরত ক্ষুদ্র নৃ গোষ্টি সম্প্রদায়ের জনসাধারণ পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানাতে শুরু করেছে নানা কর্মসুচী।

উৎসবে অধিকার প্রতিষ্ঠার শপথ নেয়ার আহ্বান
১২ এপ্রিল, ২০১৮ ০৮:৫৯:১৫

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য চট্টগ্রামবাসীর মহান ঐতিহ্যবাহী বৈসাবি (বৈসু-সাংগ্রাই-বিঝু) উৎসব উপলক্ষে আজ বৃহস্পতিবার ১২ এপ্রিল ২০১৮ সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বার্তায় ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সভাপতি প্রসিত খীসা

বিজু, সাংগ্রাইং,বৈসুক, বিষু, বিহু ও বাংলা নর্ববষ উপলক্ষে সবাইকে শুভেচ্ছা
১২ এপ্রিল, ২০১৮ ০৩:২৭:৪০

পার্বত্য চট্টগ্রামের বসবাসরত আদিবাসী তথা ১১টি ক্ষুদ্র ক্ষুদ্র জাতি সত্বার প্রধান সামাজিক উৎসব বিজু, সাংগ্রাইং,বৈসুক, বিষু, বিহু উপলক্ষে পার্বত্য চট্টগ্রামের অনলাইন প্রতিদিন সিএইচটি টুডে ডট কমের পক্ষ থেকে শুভেচ্ছা ও শুভ কামনা রইল। মূলত: ১২,১৩ ও ১৪ এপ্রিল বিঝু বা বৈসাবি উৎসব হলেও এর আগ থেকে বিভিন্ন সংগঠন নানা অনুষ্ঠানমালার আয়োজন করে থাকে। কাল পানিতে ফুল ভাসিয়ে বিঝুর আনুষ্ঠানিকতা শুরু হবে।

দীর্ঘ ৫ মাস পর জমে উঠল নানিয়াচর বাজারের বেচা কেনা
১২ এপ্রিল, ২০১৮ ০৩:০৫:৪৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অবশেষে দীর্ঘ ৫মাস পর জমে উঠল ঐতিহ্যবাহী নানিয়ারচর উপজেলা সদরের বাজার। দীর্ঘ ৫ মাসের মত নানিয়ারচরেরর হাঠ বাজারটি একটি আঞ্চলিক সংগঠনের ডাকে পাহাড়ীরা বর্জন করেছিল।

নানিয়াচরে ৫ ঘন্টার ব্যবধানে প্রতিপক্ষের সদস্যকে হত্যা
১২ এপ্রিল, ২০১৮ ১২:১৫:৫২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বৈসাবি উৎসবের প্রাক্কালে রাঙামাটিতে মাত্র ৫ঘন্টার ব্যবধানে দুইটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।

ভিক্ষুকদের আত্মনির্ভরশীল করতে মাশরুম চাষ প্রশিক্ষণ
১২ এপ্রিল, ২০১৮ ১২:০৪:০৮

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। বাঘাইছড়ির  ১৫জন ভিক্ষুক ও ১৫জন হত দরিদ্র অসহায় সহ মোট ত্রিশ জনকে ঘৃণিত পেশা ভিক্ষা বৃত্তি ছেড়ে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাচালং বাজারে নতুন উদ্যেক্তা সংঘঠন ফ্রেন্ডস এসোসিয়েশন এর সহযোগীতায় প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions