মঙ্গলবার | ১৯ জুন, ২০১৮

পাহাড়ে ঝুকিপুর্ণ বসবাসকারীরা নিরাপদ স্থানে সরে না গেলে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অবৈধভাবে পাহাড়ের ঢালুতে বসবাস করা যাবে না উল্লেখ করে ত্রাণ ও দুযোর্গ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন,  অবৈধভাবে পাহাড়ের উচু নিচু ও ঝুকিপুর্ণ জায়গাতে বসবাসকারীরা নিজের ইচ্ছায় নিরাপদ স্থানে চলে না গেলে প্রশাসন তাদেরকে সরানোর ব্যবস্থা নিবে, আমরা চাই না পাহাড়ে আর ভুমি ধব্বস হোক বা কোন প্রানহানি ঘটুক।

পাহাড়ের পাদদেশে বসবাসকারী লোকজনের জন্য দুইটি আশ্রয় কেন্দ্র খোলা হবে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির পাহাড়ের পাদদেশে বসবাসকারী লোকজনকে নিরাপদে সরিয়ে নিতে দুইটি আশ্রয় কেন্দ্র খোলা হবে। আগামী বর্ষা মৌসুমে রাঙামাটিতে আরো পাহাড় ধ্বসের আশংকা থাকায় রাঙামাটি জেলা প্রশাসন পূর্ব প্রস্তুতি হিসেবে বর্ষার আগেই এ আশ্রয় কেন্দ্র খোলার সিদ্ধান্ত নিয়েছে।

পাহাড় ধস ও দুর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতি বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বর্ষার আগেই সম্ভাব্য পাহাড় ধস ও দুর্যোগ মোকাবেলায় নেয়া হচ্ছে পূর্ব প্রস্তুতি। এ লক্ষ্যে বৃহস্পতিবার বিভিন্ন স্তরের প্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করে জেলা প্রশাসন।

পুনর্বাসন না করায় পাহাড়ে আবারো ঝুঁকিপূর্ণ বসবাস

আজও দুর্ভোগ পিছু ছাড়েনি রাঙামাটির পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত মানুষের। চলতি বছর ১৩ জুন ভয়াল এ পাহাড় ধসের দুর্যোগ ঘটে। কেবল রাঙামাটি নয় সারাদেশের বছরের সবচেয়ে আলোচনাবহুল এবং মর্মস্পর্শী ঘটনা এটি। দুর্যোগে ৫ সেনা সদস্যসহ জেলায় ১২০ জনের প্রাণহানি হয়েছে।  

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions