সোমবার | ১৫ অক্টোবর, ২০১৮

পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের জন্য মাষ্টার প্ল্যান করতে হবে: গহওর রিজভী

প্রকাশঃ ১২ এপ্রিল, ২০১৮ ০৬:৫৩:০৬ | আপডেটঃ ০৯ অক্টোবর, ২০১৮ ০৭:১৩:১৯  |  ২৮০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিক বিষয়ক উপদেষ্টা উপদেষ্টা গওহর রিজভী বলেছেন, পার্বত্য চট্টগ্রামে অফুরন্ত সম্ভবনা রয়েছে, সেগুলো আমাদের কাজে লাগাতে হবে, সে জন্য প্রয়োজন মাষ্টার প্ল্যান। মাষ্টার প্ল্যান করে পার্বত্য চট্টগ্রামের টেকসই উন্নয়ন করতে হবে। পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী খুব আন্তরিক সেটি কাজে লাগাতে হবে।
রাঙামাটিতে আজ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আয়োজিত “ পার্বত্য চট্টগ্রামে টেকসই উন্নয়ন রুপকল্প” শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।
এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ অনেক এগিয়ে গেছে, তাই পার্বত্য চট্টগ্রাম যেন পিছিয়ে না পড়ে সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব তরুন কান্তি ঘোষ, রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল গোলাম ফারুক,  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, পুলিশ সুপার আলমগীর কবির ছাড়াও বিভিন্ন সামরিক বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ে টেকসই উন্নয়নে বড় বাঁধা অবৈধ অস্ত্র ও চাঁদাবাজি, সাধারন মানুষ উন্নয়নের পক্ষে থাকলেও উন্নয়নকে বাঁধাগ্রস্ত করছে আঞ্চলিক দলগুলো। সরকার যেখানে পার্বত্য অঞ্চলের মানুষের শিক্ষা স্বাস্থ্য খাতে উন্নয়নের জন্য বরাদ্দ দেয় তখনই একটি পক্ষ বাধা দেয় এবং অরাজকতা সৃষ্টি করে। যারা উন্নয়নে বাধা সৃষ্টি করে আগে তাদের মানসিকতার পরিবর্তন আনতে তাহলে মানব সম্পদ ও টেকসই উন্নয়ন সম্ভব হবে।
তিনি যে সব অবৈধ অস্ত্রধারী ও চাদাবাজ উন্নয়নে বাধা সৃষ্টি করছে জনগনকে জিম্মি করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions