শনিবার | ২১ জুলাই, ২০১৮

দীর্ঘ ৫ মাস পর জমে উঠল নানিয়াচর বাজারের বেচা কেনা

প্রকাশঃ ১১ এপ্রিল, ২০১৮ ১২:০৫:৪৩ | আপডেটঃ ২০ জুলাই, ২০১৮ ০৪:৪৭:২২  |  ২৩২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অবশেষে দীর্ঘ ৫মাস পর জমে উঠল ঐতিহ্যবাহী নানিয়ারচর উপজেলা সদরের বাজার। দীর্ঘ ৫ মাসের মত নানিয়ারচরেরর হাঠ বাজারটি একটি আঞ্চলিক সংগঠনের ডাকে পাহাড়ীরা বর্জন করেছিল। মাসে ৪ সপ্তাহে  বাজার হাট বসতে নানিয়ারচর বাজারে।
গত কিছুদিন পূর্বে আঞ্চলিক সংগঠনের ডাকে পাহাড়ীরা বাজারে না আসায় বন্ধ হয়ে যায় বাজারটি, এতে বাজারের ব্যবসায়ী, ক্রেতা ও বিক্রেতা সবাই আর্থিক সমস্যার মধ্যে পড়ে। প্রশাসন, রাজনৈতিক দল এবং আইন -শৃংখলা বাহিনী, বাজার ব্যবসায়ী সমিতি একাধিকবার চেষ্টা করেও বাজারটি চালু করতে পারেনি। আঞ্চলিক সংগঠন গুলো বার বার চাদাঁবাজির কারনেও ব্যবসায়ী মহল অসহায় হয়ে পড়ে।
অপরদিকে বাজারটি বন্ধের কারনে ব্যবসায়ীরা বিভিন্ন ব্যাংকের নিকট ঋনে দায়বদ্ধ হয়ে পরে। বিভিন্ন সমিতি ও মহাজন নিকট হতে চড়া সুধে টাকা নিয়ে ব্যবসা তার সাথে পরিবারের ভরন পোষন চালাতে হিমশিমে পরে যায়। এছাড়াও বাজার বন্ধকে কেন্দ্র করে নানিয়ারচর উপজেলার ইউনিয়নবাসীরাও তাদের ইউনিয়ন সেবা থেকে বঞ্চিত ছিল। ইউপি চেয়ারম্যানরা তাদের দাপ্তরিক কাজ না করাতে সাধারন জনগনকে চরম ভোগান্তি পোহাতে হয়। পাহাড়ীদের ঐতিহ্যবাহী বিঝু ও বৈসাবি উৎসবকে কেন্দ্র করে আজ বাজার দিন হাটটি পাহাড়ী বাঙালীর মিলন মেলায় পরিণত হয়।



এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions