সোমবার | ১৭ জুন, ২০১৯

নিজের ভালোবাসার কাছে সন্তানের ভালোবাসা মুল্যহীন!

বিশেষ প্রতিনিধি, সিএইচটি টুডে ডট কম,  রাঙামাটি। পিংকি আর মিলনের সংসার আলাদা; কিন্তু মন বাঁধা পড়েছে এক রশিতে। নিজের ‘ভালোবাসা’র পরিণতি দিতে অজানার উদ্যেশ্যে পাড়ি দিয়েছেন দু’জন। পেছনে ফেলে গেছেন সংসার, সমাজ আর রাষ্ট্রীয় আইন। অথচ আড়াই বছর বয়সি একমাত্র ছেলে পিকাসু চাকমা এখন এই ‘মায়ের ভালোবাসা’র জন্যই নাকাল।

লংগদুতে মেয়ের বাল্য বিয়ে মেনে নিতে না পেরে মায়ের আত্মহত্যা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির লংগদুতে নিজের নাবালিকা মেয়ের বাল্য বিয়ে মেনে নিতে না পেরে বিষপানে আত্মহত্যা করেছেন, মা জামেলা বেগম (৩৫)। শুক্রবার উপজেলার বগাচতর ইউনিয়নের বৈরাগী বাজারে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

মাদক বিরোধী আন্তর্জাতিক দিবসে ৩দিন ব্যাপী কর্মসূচী

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষে ৩দিন ব্যাপী কর্মসূচী গ্রহন করেছে রাঙামাটি জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ বিষয়ে রাঙামাটি জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ বলেন, ২৬জুন মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষে এবাররাঙামাটিতে মাদকবিরোধী জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ৩দিন ব্যাপী কর্মসূচী গ্রহন করা হয়েছে।

কাপ্তাইয়ে নিঁখোজ পর্যটকের লাশ উদ্ধার

সিএইচটি টুডে ডট কম,কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটির কাপ্তাইয়ের শিলছড়িস্থ কর্ণফুলী নদী থেকে অবশেষে ১৬’ঘন্টা পর আজ শুক্রবার সকাল সাড়ে ৭’টায় সাবেক চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র নেতা মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর একান্ত সহকারী (এপিএস) ওসমান গণীর ছোট ভাই এডভোকেট হামেদ হাসানের (৩০) মরদেহ উদ্ধার করা হয়।

কাপ্তাইয়ে পানিতে ডুবে ও বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ২জনের মৃত্যু, নিখোঁজ ১

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের শিলছড়ি এলাকাস্থ টিম্বার সংলগ্ন কর্ণফুলী নদীতে বৃস্পতিবার বিকেলে গোসল করতে নেমে আনোয়ারুল আরেফিন অনু (১৯) ও চিৎমরমের মুসলিম পাড়া এলাকায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ইকবার হোসেন কালু (১৬) মারা গিয়েছে। এছাড়া এই রির্পোট লিখা পর্যন্ত নদীতে ডুবে নিখোঁজ রয়েছে হামেদ হাসান (৩০)।

গত দুই বছরেও ঝুঁকিমুক্ত হয়নি রাঙামাটির সড়কগুলো

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। গত দুই বছরেও ঝুঁকিমুক্ত হয়নি রাঙামাটির ক্ষতিগ্রস্ত সড়কগুলো। ২০১৭ সালে ১৩ জুনের পাহাড় ধসে বিধ্বস্ত হয় রাঙামাটির সড়কগুলো। কিন্তু গত দুই বছরেও স্থায়ী মেরামত করা হয়নি এসব সড়ক। এ অবস্থায় বর্ষার শুরুর আগেই পাহাড় ধসে ভেঙে যাওয়া ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর মেরামত ও সংস্কারকাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়েছেন, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। সম্প্রতি মাসিক জেলা আইনশৃঙ্খলা সভায়  স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) ও জেলা সড়ক বিভাগকে এ তাগিদ দিয়েছেন জেলা প্রশাসক।

আঞ্চলিক পরিষদ ও জেলা পরিষদ আইনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি হিসেবে গুর্খা সম্প্রদায় প্রতিনিধিত্ব চায়

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রামে গুর্খাদের আগমন ১৮৭১ সনে। তখন ব্রিটিশ শাসনামল। পার্বত্য চট্টগ্রামের কুকী জনগন ব্রিটিশদের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষনা করলে তাদের বিদ্রোহ দমনের জন্য অবিভূক্ত ভারত থেকে গুর্খা রেজিমেন্টের সৈন্যদের পার্বত্য চট্টগ্রামে আনা হয়। বিদ্রোহ দমনের পর ব্রিটিশ সরকার গুর্খা সেনাদের মধ্যে যারা পার্বত্য এলাকায় স্থায়ী ভাবে বসবাসে আগ্রহী তাদেরসহ নেপাল থেকে গুর্খা পরিবারদের এনে মাইনী ভ্যালী এলাকায় পূনর্বাসন করে ও সেখানে গুর্খা কলোনী স্থাপন করা হয়।

কেপিএমের সিবিএ নির্বাচনে রাজ্জাক-বাচ্চু জয়ী

সিএইচটি টুডে ডট কম,কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের ঐতিহ্যবাহী কর্ণফুলী পেপার মিলস্ (কেপিএম) লি. এর কালেক্টিভ বার্গেনিং এজেন্ট (সিবিএ) নির্বাচনে দ্বিতীয় বারের মতো এবারও বিজয়ের মালা গলায় পড়েছে কেপিএম শ্রমিক-কর্মচারী পরিষদের নেতারা।

কল্পনা চাকমা অপহরণের ২৩ তম বার্ষিকী উপলক্ষে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। কল্পনা চাকমা অপহরণের ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঢাকায় গোল টেবিল বৈঠক করেছে হিল উইমেন্স ফেডারেশন। সংগঠনের সভাপতি নিরুপা চাকমার সভাপতিত্বে আজ ১১জুন (মঙ্গলবার) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

বাঘাইছড়িতে ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে ব্যবসায়ীরা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। গতকাল সোমবার রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ১৮ মাইল রাবার বাগান এলাকায় অতিরিক্ত চাঁদা না পেয়ে ব্যবসায়ীদের পন্য বোঝাই  ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে বাঘাইছড়িতে বিক্ষোভ ও সমাবেশ করেছে স্থানীয় ব্যবসায়ীরা।

পন্যবাহী ট্রাকে আগুন দেয়ার ঘটনায় ৩ বাঙালি সংগঠনের প্রতিবাদ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ির উপজেলার দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে পন্যবাহী ট্রাকে আগুনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তিন বাঙালি সংগঠন। সোমবার গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে তিন সংগঠনের নেতৃবৃন্দ এ প্রতিবাদ জানান।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions