বুধবার | ২২ অগাস্ট, ২০১৮

রাবিপ্রবি এ জাতীয় শোক দিবস পালিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয় ও অস্থায়ী ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

গরীব শিক্ষার্থীদের পাশে কাপ্তাই ইউএনও

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। দীর্ঘ ৩০বছর যাবত ট্রাক চালান  কাপ্তাই ইউনিয়নের কোর্ট বিল্ডিং এলাকার মোঃ সেলিম তালুকদার। ৪ ছেলে ১ মেয়েকে নিয়ে কোন রকমে সংসার চলতো। কিন্ত বিধাতার নির্মম পরিহাস হঠাৎ স্ট্রোক করে একদম ঘরে বসে যান এই মানুষটি। এরপরও ছেলেমেয়েদেরকে পড়ালেখা থেকে বঞ্চিত করেননি তিনি।

শিক্ষার্থীদের মাঝে কলেজ ছাত্রলীগের রুটিন বিতরণ

সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি। ‘‘এসো হে তরুণ প্রাণ, গাহি জয় বাংলার  গান’’ এই শ্লোগানকে সামনে রাঙামাটি সরকারি কলেজে এইচএসসি (২০১৮-১৯) শিক্ষা বর্ষের নবীন ছাত্র-ছাত্রীদের মাঝে জঙ্গিবাদ, মাদক সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও ক্লাস রুটিন কার্ড বিতরণ করেছে রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগ।  

নিজেকে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। নারী হিসেবে নিজেকে অবহেলা করলে চলবে না। দেশের  সর্বোচ্চ পরিচালক হওয়ার স্বপ্ন নিয়ে এগুতে হবে। নিজেকে গড়ে তুলতে হবে দেশ পরিচালনার যোগ্য হিসেবে। মনবল রাখতে হবে প্রকট। যে নিজেকে বড় করতে চায় তাকে কেউ বাঁধা দিয়ে রাখতে পারে না। যত বাঁধাই আসুক না কেন সে তার স্থানে পৌঁছাবেই।

রাঙামাটি সরকারি কলেজে ওরিন্টেশন ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠিত

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রথমদিনেই নবীন বরণে ফুল উপহার দিয়ে নবাগত ছাত্রছাত্রীদের বরণ করে নিল রাঙামাটি সরকারি কলেজ ও রাঙামাটি কলেজ ছাত্রলীগ।

শিক্ষার্থীদের স্কুলমুখী করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে : পার্বত্য সচিব

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য অঞ্চলের প্রত্যেক ছেলে মেয়েকে স্কুলমুখী করতে সরকার নানামুখী প্রদক্ষেপ গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ নূরুল আমিন। লেখাপড়ার পাশাপাশি ছাত্র ছাত্রীরা যাতে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে আগ্রহী হয় সে ব্যবস্থা নিতে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের প্রতি আহ্বান জানান।

কর্ণফুলী কলেজে একাদশ শ্রেণীতে ভর্তিতে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের কর্ণফুলী ডিগ্রী কলেজে একাদশ শ্রেণীতে ভর্তিতে  ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে আবারও। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক ২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা বহির্ভূত বর্ধিত ফি ফেরত দিতে সুষ্ঠ তদন্ত চেয়ে  বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে রাঙামাটি জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছে ক্ষুব্ধ শিক্ষার্থী সহ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

জুরাছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে শিক্ষা সহায়তা প্রদান

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জুরাছড়ি উপজেলায় সেনা বাহিনীর উদ্যোগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ দরিদ্র শিক্ষার্থীদের এইচএসসিতে ভর্তির লক্ষ্যে শিক্ষা সহায়তা প্রদান করা হয়েছে। রোববার (২৭ মে) সকালে বন্দুকছড়ি আর্মি ক্যাম্পে শিক্ষার্থীদের মাঝে এ সব অনুদান তুলে দেন জোন অধিনায়ক লেফট্যানেন্ট  কর্ণেল কেএম ওবায়দুল হক।

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরন

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে জাতীয় শিক্ষা সপ্তাহ ১৮ উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কুল,কলেজ ও মাদ্রাসার বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা পরিষদ উচ্চ শিক্ষা বৃত্তির আবেদন আহ্বান করেছে

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ২০১৭-১৮ অর্থ বছরে উচ্চ শিক্ষা বৃত্তি প্রদানের লক্ষ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, কৃষি কলেজ, লেদার টেকনোলজি কলেজ, অন্যান্য কলেজসমূহ এবং মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানসমূহে স্নাতক/সমমান,  স্নাতকোত্তর/সমমান ও উচ্চ মাধ্যমিক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত খাগড়াছড়ি পার্বত্য জেলায় স্থায়ীভাবে বসবাসরত বিভিন্ন সম্প্রদায়ের গরীব/মেধাবী ছাত্র-ছাত্রীদের অনলাইনে শিক্ষা বৃত্তির জন্য দরখাস্ত আহবান করেছে।

লক্ষ্মীছড়ি কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি কলেজকে জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয়রা। বুধবার সকালে লক্ষ্মীছড়ি উপজেলাবাসীর ব্যানারে উপজেলা পরিষদ প্রাঙ্গণে সর্বস্তরের জনগণের অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
কলেজ পরিচালনা কমিটির সভাপতি টাতুমনি চাকমার সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও শিক্ষক-শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions