মঙ্গলবার | ১৮ ডিসেম্বর, ২০১৮

পার্বত্য চট্টগ্রামের বর্ষবরণ উৎসব এখন সকল সম্প্রদায়ের মিলন মেলায় পরিণত হয়েছে :দীপংকর তালুকদার

প্রকাশঃ ১২ এপ্রিল, ২০১৮ ০৬:৪২:১২ | আপডেটঃ ১৮ ডিসেম্বর, ২০১৮ ১১:১১:৫৯  |  ২৬৬

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য চট্রগ্রামে ঐতিহ্যবাহী বর্ষবরণ উৎসব এখন সকল সম্প্রদায়ের মিলন মেলায় পরিণত হয়েছে। এখানকার বিজু, বিষু, সাংগ্রাই এবং বৈসুক উৎসবে সকল সম্প্রদায়ের লোকজন অংশ নিয়ে প্রমান করে পার্বত্য চট্রগ্রাম একটি অসাম্প্রদায়িক এলাকা।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই অঞ্চলে বসবাসরত ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগোষ্ঠীর হাতে তাদের নিজস্ব বর্ণমালা বই হাতে তুলে দিয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী বৈসাবি উৎসব উপলক্ষে এই অঞ্চলের মানুষের জন্য ৩ দিনের ছুটির ব্যবস্থা করেছেন।
আজ বৃহস্পতিবার কাপ্তাই তংচংগ্যা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী বিষু উৎসবের বর্ণাঢ্য মহা শোভাযাত্রা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।
কাপ্তাই উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভায় বিষু উদযাপন কমিটির আহবায়ক হেডম্যান অরুন তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথির দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মার্মা, সদস্য শান্তনা চাকমা, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অংসুচাইন চৌধুরী প্রমুখ।
আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচাংগ্যা।

এদিকে এর আগে সকাল ১০টায় ঐতিহ্যবাহি তনচংগ্যা পোষাকে নানা রংঙে সজ্জিত শত শত তনচংগ্যা নারী পুরুষ বড়ইছড়ি বাজার হতে শোভাযাত্রায় অংশ নিয়ে ওয়াগ্গা বিজিবি সদর দপ্তর প্রদিক্ষন করে আবার উপজেলা শহীদ মিনারে এসে আলোচনায় মিলিত হয়।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions