শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

আলীকদমে বিপুল পরিমান ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

প্রকাশঃ ০১ অক্টোবর, ২০২১ ০১:৫০:২৮ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৭:৪৯:২১  |  ৫৮৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। র‌্যাব-৭, চট্টগ্রাম ও বান্দরবান রিজিয়ন এর যৌথ অভিযানে বান্দরবান পার্বত্য জেলার আলীকদম থানা এলাকা হতে প্রায় ১৫ কোটি টাকা মূল্যের ৪,৯৫,০০০ (চার লক্ষ পঁচানব্বই হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।
   
র‌্যাব-৭, চট্টগ্রাম  এর তথ্যমতে জানা যায়, মাদক ব্যবসায়ীরা টেকনাফ হতে সাগর পথ ব্যবহার না করে মায়ানমার থেকে সীমান্তবর্তী জেলা বান্দরবানের আলীকদম এবং লামার দূর্গম পাহাড়ী পথ ব্যবহার করে চকরিয়া, চট্টগ্রাম হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে ইয়াবা পাচার করে আসছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম উল্লেখিত এলাকায় ব্যাপক গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

নজরদারী এক পর্যায়ে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালান মায়ানমার থেকে এনে  বান্দরবান পার্বত্য জেলার আলীকদম থানার সদর ইউনিয়নের উত্তর পালং পাড়া এলাকায় একটি বসতঘরের ভিতর মজুদ করছে।  এমন সংবাদের ভিত্তিতে ১অক্টোবর (শুক্রবার)  র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আলীকদমের বাসিন্দা মোঃ মনির (২৩), পিতা- হাজী কবির আহাম্মদ এবং মোঃ সাইফুল ইসলাম (১৯), পিতা- দ্বীন মোহাম্মদ নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করে।   

এসময়  আসামীদের নিজ হেফাজতে থাকা শপিং ব্যাগের ভিতর হতে ৪৯,৫০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্য মতে বসত ঘরের পিছনে মাটির নিচে বিশেষ কায়দায় রাখা অবস্থায় ১টি ড্রামের ভিতর থেক ৪,৪৫,৫০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ সর্বমোট ৪,৯৫,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।            

আটককৃত আসামী ও উদ্ধারকৃত আলামতসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আলীকদম থানায় হস্তান্তর করা হয়েছে জানায় র‌্যাব-৭, চট্টগ্রাম  ।     

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.নাছির উদ্দিন সরকার জানান ,দুইজন মাদক ব্যবসায়ী ও ইয়াবা উদ্ধারের বিষয়ে র‌্যাব-৭  আমাদের অবগত করেছে ,তাদের থানায় আনা হলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions