রবিবার | ২৪ জানুয়ারী, ২০২১

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অপব্যাখ্যা ও অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে মহালছড়িতে বিক্ষোভ

প্রকাশঃ ২৩ নভেম্বর, ২০২০ ০৮:২৯:০২ | আপডেটঃ ২৪ জানুয়ারী, ২০২১ ০৮:৫৭:৫৭  |  ২৪২

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ি জেলার মহালছড়িতে বাংলাদেশ ছাত্রলীগ মহালছড়ি উপজেলা শাখার আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য নির্মাণ নিয়ে উগ্র জাতীয়বাদ স্বাধীনতা বিরোধী মৌলবাদী গোষ্ঠী কতৃক ধর্মীয়ভাবে অপব্যাখ্যা ও অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


২৩ নভেম্বর (সোমবার) বিকাল ৪ টার সময়  মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে মহালছড়ির বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলের সম্মুখে নবনির্মিত বঙ্গবন্ধু ভাস্কর্য এর সামনে গিয়ে মিছিলটি শেষ হয়, সেখানেই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রনজিত দাশ এর সঞ্চালনায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


মিছিল ও সমাবেশে মহালছড়ি উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমান, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক এবং মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রোকন মিয়া, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক রিপন ওঝা, সাধারণ সম্পাদক রনজিত দাশ, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মনিশংকর চৌধুরী, সানি দাশ, ফরিদুল আলম, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম মিঠুন, প্রচার সম্পাদক মোঃ কুরাইসিন খান, মহালছড়ি সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি মোঃ হামিদুল ইসলাম, সদর ইউনিয়ন আহ্বায়ক অনিক বিশ্বাস, মুবাছড়ি ইউনিয়ন সভাপতি ক্যাচিং মারমা ও সাধারণ সম্পাদক চিংহ্ণাথুই মারমা সহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সমাবেশে বক্তারা বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটা অনুভূতির নাম ভালোবাসার নাম ৷ এই অনুভূতিতে আঘাত দেয়া মানে সমগ্র বাংলার মানুষের হৃদয়ে আঘাত দেয়া ৷ যে বা যারা বঙ্গবন্ধুকে অবমাননা করবে তাকে বা তাদের দাঁত ভাঙ্গা জবাব দিতে বাংলাদেশ ছাত্রলীগের ৫০ লক্ষ প্রাণ প্রস্তুত বলে জানান বক্তারা।


সমাবেশে থেকে অনতিবিলম্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য নির্মাণ নিয়ে অপব্যাখ্যা ও  অপমাননাকর বক্তব্য কারীদের আইনের আওতায় নিয়ে এসে দ্রুত শাস্তির দাবি করা হয়।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions