রবিবার | ২৪ জানুয়ারী, ২০২১
বান্দরবানে

চা শিল্পের সাথে সম্পৃক্ত অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৯ নভেম্বর, ২০২০ ০৩:৩৮:২৮ | আপডেটঃ ২৩ জানুয়ারী, ২০২১ ০৬:১৭:৪৭  |  ২০০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে চা শিল্পের সাথে সম্পৃক্ত অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯ নভেম্বর (বৃহস্পতিবার) দুপুরে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো.শফিউল আলম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড.মো:জাফর উদ্দীন।

এসময় আরো উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানী) মো.ওবায়দুল আজম,বাংলাদেশ চা বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য)ড.নাজনীন কাউসার চৌধুরী,বান্দরবানে অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরোয়ার,পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর।

অনুষ্টানে বান্দরবান চা চাষী কল্যাণ সমিতির সফল সভাপতি মংক্যচিং চৌধুরী, সমিতির সাধারণ সম্পাদক ইয়াকুব শিকদার,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাধারণ সম্পাদক মিনারুল হক, বাংলাদেশ চা বোর্ড এর বান্দরবান আঞ্চলিক কার্যালয়ের প্রকল্প পরিচালক সুমন শিকদারসহ চা ব্যবসায়ী ও চাষীরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড.মো:জাফর উদ্দীন বলেন,পার্বত্য জেলা বান্দরবানে দিন দিন চা চাষের সম্ভাবনা বাড়ছে, তারই ধারাবাহিকতায় পার্বত্য এলাকার চা চাষীদের কল্যাণে বাংলাদেশ চা বোর্ড কাজ করছে এবং আমরা চাই বান্দরবানের চা সারাদেশের জন্য একটি ব্যান্ড হয়ে দেশের বাইরে রপ্তানী করতে। এসময় সচিব আরো বলেন, বান্দরবানে চা চাষের এবং চায়ের একদিন সু:দিন আসবে,বান্দরবানের চা পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানি করার মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করার মাধ্যমে বাংলাদেশের আত্মসামাজিক অবস্থার পরির্বতন হবে। এসময় প্রধান অতিথি বান্দরবানে চা চাষ বৃদ্ধি করার জন্য চাষীদের আরো উন্নত প্রশিক্ষণ ও সহায়তা প্রদান করার আশাবাদ ব্যক্ত করেন।

সভা শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড.মো:জাফর উদ্দীন বাংলাদেশ চা বোর্ড এর আয়োজনে বান্দরবান সদর উপজেলার স্যারন পাড়ায় ‘দাওথন’ ক্ষুদ্রতায়ন চা বাগানে চা চারা রোপন কার্যক্রমের উদ্বোধন করেন এবং চা বোর্ড পরিচালিত ‘ ক্যামেলিয়া খোলা আকাশ স্কুল ’ আয়োজিত বান্দরবান পার্বত্য জেলার চা চাষীদের জন্য প্রুনিং,প্ল্যাকিং,রোগবালাই ও পোকামাকড় দমন এবং বিভিন্ন আন্তপরিচর্যা বিষযক হাতে কলমে প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions