শনিবার | ০৭ ডিসেম্বর, ২০১৯

খাগড়াছড়িতে ৪ ডেঙ্গু রোগী সনাক্ত

প্রকাশঃ ২৯ জুলাই, ২০১৯ ০৫:৩৫:৪৩ | আপডেটঃ ০৭ ডিসেম্বর, ২০১৯ ০৭:০৯:৫৮  |  ৩৩৭
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ৪ ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন ৪ জনের মধ্যে ২ জন চিকিৎসা নিয়ে সোমবার সকালে বাড়ি ফিরেছে। খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. নয়ন ময় ত্রিপুরা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসা নেওয়া ৪ জন রোগীই রাজধানী ঢাকা থেকে আক্রান্ত হয়ে এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আক্রান্ত ৪ জনের মধ্যে ২ জনের অবস্থা উন্নতি হওয়া তাদের রিলিজ দেওয়া হয়েছে। আরও ২ জন চিকিৎসাধীন আছে। তাদের অবস্থা এত বেশী মারাত্মক নয়।

খাগড়াছড়িতে গত শনিবার থেকে রোববার রাত পর্যন্ত সনাক্ত হওয়া ডেঙ্গু রোগীরা হলেন, খাগড়াছড়ি সদরের শব্দমিয়া পাড়ার মো. ফয়জুল হক, মহিলা কলেজ এলাকার পাইসাচিং মারমা, সবুজবাগ এলাকার স্বপ্না ও পানখাইয়াপাড়া এলাকার সঞ্জু চাকমা। তারা ৪ জনই রাজধানী ঢাকা থেকে আক্রান্ত হয়েছে।

ডেঙ্গু আক্রান্ত ফয়জুল হকের বড় ভাই মো. জিয়াউল হক বলেন, কোম্পানীর কাজে গত সপ্তাহ ঢাকা গিয়েছিল ফয়জুল। আসার পর থেকে জ¦র ছিল। কয়েক দিনে জ¦র ভাল না হওয়ায় রক্ত পরীক্ষা করা হলে ডেঙ্গু ধরা পড়ে।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম বলেন, ডেঙ্গু রোগী প্রতিরোধে সপ্তাহব্যাপী মশা নিধন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। বসত বাড়ি ও অফিস আদালতের চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন করে রাখতে আহ্বান জানান তিনি।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions