মঙ্গলবার | ৩০ এপ্রিল, ২০২৪

জুরাছড়িতে ভাইস চেয়ারম্যান প্রার্থী শ্যামল কান্তি চাকমার প্রার্থীতা বাতিল

প্রকাশঃ ২০ ফেব্রুয়ারী, ২০১৯ ০৭:৫৮:০৩ | আপডেটঃ ২৭ এপ্রিল, ২০২৪ ০৮:৫২:৩৫  |  ১১৫৭
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। আসন্ন উপজেলা নির্বাচনে রাঙামাটি জুরাছড়ি উপজেলায় মনোনয়নপত্র দাখিলকৃত ভাইস চেয়ারম্যান পদে শ্যামল কান্তি চাকমার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীতা বাতিল করেছে রিটানিং অফিসার।

নির্বাচন বিধি অনুসারে তার আয়কর রিটার্ন না থাকায় ও নির্বাচন কমিশনে ২শ ৫০ জনের সমর্থকের জমা তালিকায় ভুয়া স্বাক্ষর জালিয়াটির প্রমান পাওয়াই তার প্রার্থীতা বাতিল করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং অফিসার মোঃ মাহাফুজুর রহমান।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে জুরাছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে  চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত রূপ কুমার চাকমা ও স্বতন্ত্র প্রার্থী সুরেশ কুমার চাকমা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী রিটন চাকমা ও শ্যামল কান্তি চাকমা,  মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আল্পনা চাকমা ও জ্যো¯œা তালুকদার মনোনয়ন দাখিল করেন।

মনোয়নয়নপত্র দাখিলের সময় স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে নিয়ম অনুসারে সংশ্লিষ্ট উপজেলার ২শ ৫০ জনের সমর্থীত ভোটারের স্বাক্ষরসহ দাখিল করতে হয়। নির্বাচন কমিশনের নিয়ম অনুসরন করতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী শ্যামল কান্তি চাকমা উপজেলার ২শ ৫০ জনের সমর্থীত ভোটারের স্বাক্ষরসহ দাখিল করেন। নির্বাচন কমিশন প্রার্থীর দাখিলকৃত ২শ ৫০ জনের সমর্থীত ভোটারের মধ্যে নির্বাচন কমিশনের নিধারিত ৫ জনের নাম যাচাই বাছাই করেন। ৫ জনের মধ্যে উপজেলা পরিষদের অফিস সহায়ক ও জুরাছড়ি ইউনিয়নের মধ্যবালুখালী গ্রামের শিশির কুমার চাকমা ও পানছড়ি ভুবন জয় সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নিরাপত্তা প্রহরী বিদ্যুৎ চাকমার নাম সমর্থীক হিসেবে উল্লেখ করা হয়।
সরকারী বিধি অনুযায়ী সরকারী কোন কর্মচারী কোন জনপ্রতিনিধির সমর্থক হতে পারে না। এছাড়া উল্লেখিত শিশির চাকমা ও বিদ্যুৎ চাকমা তার কোন সমর্থক নয় বলে দাবী করেছেন। তাদের স্বাক্ষর জালিয়াটি করে তাদের নাম নির্বাচন কমিশনে দাখিল করে হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার ও  সহকারী রিটানিং অফিসারের কাছে লিখিত জানিয়েছেন তারা।
এ বিষয়ে মুঠো ফোনে ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী শ্যামল কান্তি চাকমা স্বাক্ষর জালিয়াটির বিষয়টি অস্বীকার করেছেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions