মঙ্গলবার | ৩০ এপ্রিল, ২০২৪

উৎসব আনন্দে বান্দরবানে উদযাপন বাংলা নববর্ষ

প্রকাশঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০৩:১১:১১ | আপডেটঃ ২৯ এপ্রিল, ২০২৪ ১০:০৬:১৩  |  ১৭৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নানা আয়োজনে, উৎসব আনন্দে বান্দরবানে উদযাপিত হচ্ছে বাঙ্গালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ। উৎসবকে ঘিরে ছিল মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন।

রোববার (১৪ এপ্রিল) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বর্ণাঢ্য শোভাযাত্রায় বাঙ্গালি সম্প্রদায় ছাড়াও পার্বত্য এলাকায় বসবাসরত ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী-পুরুষ ঐতিহ্যবাহী পোশাকে সেজে শোভাযাত্রায় অংশগ্রহণ করে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন।

পরে শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটরিয়াম গিয়ে শেষ হয়। শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, এসময় নেছে গেয়ে আনন্দ উপভোগ করে সকলে।

বর্ষবরণের এই আয়োজনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, পৌর মেয়র মো. সামসুল ইসলাম সহ সরকারী উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে বান্দরবানে একদিকে চলছে বাঙ্গালিদের বর্ষবরণ বাংলা নববর্ষ উদযাপন আর অন্যদিকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের বর্ষবিদায় আর বর্ষবরণকে ঘিরে চলছে কয়েকদিনব্যাপী নানা বর্ণাঢ্য আয়োজন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions