শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে উদ্ধারের দাবি নারী সংগঠনের
৩১ মার্চ, ২০১৮ ১০:৫৩:২৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। হিল উইমেন্স ফেডারেশনের সদর উপজেলর কুতুকছড়ি আবাসিক স্কুল এলাকা থেকে অপহৃত দুই নারী নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অবিলম্বে উদ্ধারের দাবিতে শনিবার দেশের প্রগতিশীল নারী সংগঠন সমূহ এক যুক্ত বিবৃতি প্রদান করেছেন।

পাহাড়ে তুলা চাষে সাবলম্বী হচ্ছে চাষীরা
৩১ মার্চ, ২০১৮ ১০:৩৫:০১

কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানের বেশিরভাগ এলাকায় একসময় তামাকের আগ্রাসনে ভরপূর থাকলে ও সময়ের পরিবর্তনে অনেক এলাকাতে এখন শুরু হয়েছে তুলা চাষ,আর এই তুলা চাষের ফলে চাষীদের জীবনে ফিরে এসেছে স্বচ্ছলতা, চাষীরা ঝুকছে এই তুলা চাষে আর বিক্রি করে অনেকেই হচ্ছে লাভবান।

শামশুল আলম সভাপতি, জাহাঙ্গীর হোসেন সাধরণ সম্পাদক নির্বাচিত
৩১ মার্চ, ২০১৮ ১০:২৮:০৭

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ঐতিহ্যবাহী বাঙ্গালহালিয়া বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচন- ২০১৮ গত ৩১শে মার্চ উৎসব মুখর পরিবেশে সম্পূর্ণ হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে বেসরকারি ভাবে সভাপতি নির্বাচিত হয়েছে মোঃ শামশুল আলম, সাধারণ সম্পাদক পদে মোঃ জাহাঙ্গীর হোসেন।

মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় খাগড়াছড়ির মং সার্কেলের চীফ প্রয়াত মংপ্রু সাইনকে মরনোত্তর সন্মাননা
৩১ মার্চ, ২০১৮ ০৯:৫৪:৩৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহন এবং মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় খাগড়াছড়ির মং সার্কেলের চীফ  প্রয়াত মংপ্রু সাইনকে মরনোত্তর সন্মননা এবং মংপ্রু সাইন শিক্ষাবৃত্তি প্রবর্তন করা হয়েছে।

পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত ১: বিজিবি’র ৮সদস্য আহত
৩১ মার্চ, ২০১৮ ০৯:৪৮:৩৭

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদরের বালাঘাটার বেতার কেন্দ্র এলাকায় বাসের সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে  উ মং হ্লা (২০) নামে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। এসময় মোটর সাইকেলে থাকা আরো দুই মোটর সাইকেল আরোহী মারাত্মক আহত হয়।

বাদাম বিক্রি করে স্বাবলম্বী মোজাম্মেল
৩১ মার্চ, ২০১৮ ০৯:৪৪:০৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বেঁচে থাকার জন্যই জীবন যুদ্ধ আর এ জীবন যুদ্ধ করতে হয় জীবিকা নির্বাহের জন্য। দু’মুট ভাত পেটে দিতে নিজেকে বিলিয়ে দিতে হয় শ্রমজীবী কাজে। মাথার ঘাম পায়ে ফেলে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দু’ পায়ে দাড়িয়ে ভাজাপোড়া নিয়ে দিন কাটতে হয়েছে মো.মোজাম্মেল হককে।

বান্দরবানে কৃষকদের মাঝে ধান মাড়াই যন্ত্র বিতরণ
৩১ মার্চ, ২০১৮ ০৯:৩৬:৫৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বান্দরবান জেলার বিভিন্ন এলাকায় কৃষকদের মাঝে ধান মাড়াইয়ের মেশিন বিতরণ করা হয়েছে।

ফার্মের মুরগির মাংস এড়িয়ে চলবেন
৩১ মার্চ, ২০১৮ ১২:৫৯:৪৪

ঘরে কিংবা রেস্তোরাঁয়, মুরগির মাংস প্রায় প্রতিদিনই খাওয়া হয়। বর্তমানে ফার্মের মুরগি আমাদের আমিষের চাহিদা মেটাচ্ছে বেশি। তবে সাধারণভাবে পালন করা মুরগির চাইতে ফার্মে বড় করা মুরগির মাংসে ক্ষতির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

নতুন বছর হোক শান্তি ও সম্প্রীতির
৩১ মার্চ, ২০১৮ ০৯:০৭:২২

একটি রাত, রাত গড়িয়ে সকাল, সকাল গড়িয়ে দুপুর, দুপুর গড়িয়ে বিকাল, বিকাল গড়িয়ে সন্ধ্যা, সন্ধ্যা গড়িয়ে আবারো রাত। তেমনি সেকেন্ড গড়িয়ে মিনিট, মিনিট গড়িয়ে ঘন্টা, ঘন্টা গড়িয়ে দিন এভাবে হিসেব করে চলে আমাদের জীবন ধারা।

অপহৃত দুই পাহাড়ী নারী নেত্রী ১৩দিনেও উদ্ধার হয়নি
৩১ মার্চ, ২০১৮ ১২:১২:০৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কতুকছড়ি আবাসিক এলাকা থেকে প্রতিপক্ষের হাতে অপহৃত আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা ও জেলা সাধারন সম্পাদক দয়াসোনা চাকমা অপহরণের ১৩দিনেও উদ্ধার হয়নি। 


৬৫৮ ভোটে জয়ী হলেন মাহাফুজুর রহমান
৩১ মার্চ, ২০১৮ ১২:০৮:০৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অবশেষে বহুল আলোচিত রাঙামাটি জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাচনে সাধারন সম্পাদক পদে বিপুল ভোটে জয়ী হয়েছে আওয়ামীলীগের প্রার্থী ও সাবেক ছাত্রনেতা মাহাফুজুর রহমান মাহফুজ।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions