বুধবার | ১৬ অক্টোবর, ২০১৯

রাঙামাটি রেড ক্রিসেন্ট নির্বাচনে সম্পাদক পদে শান্তিপুর্ণ ভোট গ্রহণ চলছে
৩০ মার্চ, ২০১৮ ০৬:২৮:৪৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বহুল আলোচিত রেড ক্রিসেন্ট নির্বাচনে সাধারন সম্পাদক পদে শান্তিপুর্ণ ভোট গ্রহণ চলছে। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকালে জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার, সাবেক পৌর মেয়র হাবিবুর রহমান, সাইফুল ইসলাম ভুট্টোসহ আজাবীন এবং বার্ষিক অনেক সদস্যকে ভোট দিতে গেছে।

বদলে যাবে রাঙামাটির পর্যটন চিত্র
৩০ মার্চ, ২০১৮ ০৬:১৭:০৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলায় গড়ে তোলা হচ্ছে ‘অ্যাক্সক্লুসিভ পর্যটন জোন’ বা বিশেষ পর্যটন এলাকা। এতে বদলে যাবে রাঙামাটির পর্যটন চিত্র। এরই মধ্যে মাস্টার প্লান তৈরি করে সরকারকে ডিপিপি প্রস্তাব পাঠানো হয়েছে। প্রকল্পে ১২শ’ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

অস্থায়ী ক্যাম্পাসে নানা সংকটে রাঙামাটি মেডিকেল কলেজ
৩০ মার্চ, ২০১৮ ০৬:০৮:৩৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নানা সংকটের মধ্যে অস্থায়ী ক্যাম্পাসে চলছে রাঙামাটি মেডিকেল কলেজের কার্যক্রম। আবাসিক অনাবাসিক একাডেমিক স্থাপনাসহ রয়েছে বিভিন্ন সংকট। এর মধ্যেই অস্থায়ী ক্যাম্পাসে প্রায় তিন বছর চলছে।

রাঙামাটিতে আখ চাষে ব্যাপক সম্ভাবনা, সাথী ফসল মিষ্টি আলুর বাম্পার ফলন
৩০ মার্চ, ২০১৮ ০৬:০১:৪৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির পাহাড়ে আখ চাষে ব্যাপক সম্ভাবনা দেখা দিয়েছে। এবছর আখের পাশাপশি সাথী ফসল হিসাবে বাম্পার ফলন হয়েছে মিষ্টি আলুর । পাহাড়ি পতিত জমিতে আখ ক্ষেতে সাথী ফসল হিসাবে সবজীর চাষ করে প্রচুর লাভবান হয়েছেন চাষীরাা।

পাহাড়ের গণমাধ্যম কর্মীদেরকে আপনার মতো মানুষ মনে করুন প্রদীপ চৌধুরী
৩০ মার্চ, ২০১৮ ০৯:২১:৩২

সারাদেশের গণমাধ্যম কর্মীরা প্রতিদিন পেশাগত অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হন। সেটা রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক-ভাষিক ও ধর্মীয় প্রসংগও হতে পারে। কিন্তু এসবের বাইরে কতোটা বিড়ম্বনার মুখোমুখি হন, পাহাড়ের সংবাদকর্মীরা; সেটা কিন্তু ভাবনারও অতীত।

কিভাবে পর্যটন শহর রাঙামাটি আসবেন
৩০ মার্চ, ২০১৮ ০৯:১৩:০৮

বিপুল প্রাকৃতিক সম্পদে ভরপুর অপার সম্ভাবনাময় নৈসর্গিক সৌন্দর্যের এক অপরূপ লীলাভূমি পার্বত্য জেলা রাঙামাটি। এ জেলার অসংখ্য পাহাড়,  হ্রদ, ঝর্ণা, বিশাল কাপ্তাই  হ্রদ, উপভোগ্য দর্শনীয় স্থাপনা, নিদর্শন, বৈচিত্রের ঐক্যতান, বিশেষত: উপজাতীয়দের বর্ণিল জীবন ধারা, ভাষা, সংস্কৃতি, কৃষ্টি, বৈচিত্র জুম্মক্ষেতসহ এখানকার সবই দেখার মতো।

রাসেল হত্যাকান্ড : একাধিক সূত্র ধরে মাঠে পুলিশ
৩০ মার্চ, ২০১৮ ০৯:০৪:৫৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ছুরিকাঘাতে খুন হওয়া ছাত্রলীগ কর্মী মো: রাসেল হত্যাকান্ডেরএকাধিক সূত্রকে প্রাধান্য দিয়ে তদন্ত করছে পুলিশ। খাগড়াছড়ি সদর থানায় নিহত রাসেলের মা খোদেজা বেগম বাদি হয়ে হত্যা মামলা দায়ের পর এজাহারভুক্ত আসামীসহ তিনজনকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পাহাড়ে সাংবাদিক ও সংবাদপত্র; প্রশ্নবিদ্ধ থেকে যাচ্ছে যোগ্যতা
৩০ মার্চ, ২০১৮ ০৮:৫৮:৪৯

৭০ দশক। ৮০ দশক এবং ৯০ দশকে যারা পাহাড়ে সাংবাদিকতা করেছেন তাদের প্রতি সব সময় অঘাত শ্রদ্ধা আমার। পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে তাদের ভুমিকা ছিল অপরিসীম। সম্প্রীতি রক্ষায়ও ছিলেন অগ্রণী ভুমিকায়। এখন তারা ভাল বক্তা। কিন্তু লেখনীতে তারা অধিকাংশ নিস্ক্রিয় হয়ে গেছেন। এর কারণ প্রযুক্তির সাথে তারা তাল মেলাতে পারেনি।

বিএনপি’র গ্রুপিংয়ে নতুন রঙ
৩০ মার্চ, ২০১৮ ০৮:৫৪:৪৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কোন ভাবেই শেষ হচ্ছে না রাঙামাটি বিএনপি’র গ্রুপিং রাজনীতি। বরং ক্ষণে ক্ষণে বদলাচ্ছে এর রঙ। সবশেষ গ্রুপিংয়ে নতুন রঙ দিলেন সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো। দলের একেক সময় এক এক নেতা ‘আমদানি’ ও গ্রুপিংয়ের কারণে তিনিই রাঙামাটির বিএনপি’র রাজনীতির মূল আলোচ্য ব্যক্তি।

রোয়াংছড়িতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্ণামেন্টের সমাপনী অনুষ্ঠিত
৩০ মার্চ, ২০১৮ ০৬:৩১:৪০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় স্বাধীনতা কাপ ফুটবল টুর্ণামেন্টের সমাপনী খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

বিজু, সাংগ্রাই, বৈসু, বিহু এবং বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত
৩০ মার্চ, ২০১৮ ০৩:২০:৩৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বিজু, সাংগ্রাই, বৈসু, বিহু ১৪২৪ এবং বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন উপলক্ষে র‌্যালি এবং র‌্যালিউত্তর আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের লক্ষ্যে বৃহস্পতিবার (২৯মার্চ) সকালে পরিষদ সভাকক্ষে এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

এতিমের টাকা যে মেরে খায়, তাকে রক্ষায় কিসের আন্দোলন: প্রধানমন্ত্রী
৩০ মার্চ, ২০১৮ ১২:১৬:৩৫

এতিমের টাকা মেরে খাওয়ার বিষয়ে খালেদা জিয়ার সমালোনা করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, যে এতিমের টাকা মেরে খায়, তাকে রক্ষার জন্য কিসের আন্দোলন? বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছেলেরা প্রায় ৯৮০ কোটি টাকা ব্যাংক থেকে লুট করে নিয়ে গেছে বলেও অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইন সংশোধন না হওয়ায় পার্বত্য জেলাগুলোতে ভুমি অধিগ্রহণে জটিলতা কাটছে না
৩০ মার্চ, ২০১৮ ১২:০৭:০৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ভুমি অধিগ্রহণ আইন সংশোধন না হওয়ায় পার্বত্য জেলাগুলোতে ভুমি অধিগ্রহনে জটিলতা কাটছে না। সম্প্রতি গত ১৪ সেপ্টেম্বর ২০১৭ইং তারিখে “স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ও হুকুমদখল আইন ২০১৭ : সংসদে পাশ হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions