শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

পাহাড়ের গণমাধ্যম কর্মীদেরকে আপনার মতো মানুষ মনে করুন প্রদীপ চৌধুরী
২৯ মার্চ, ২০১৮ ১১:২১:৩২

সারাদেশের গণমাধ্যম কর্মীরা প্রতিদিন পেশাগত অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হন। সেটা রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক-ভাষিক ও ধর্মীয় প্রসংগও হতে পারে। কিন্তু এসবের বাইরে কতোটা বিড়ম্বনার মুখোমুখি হন, পাহাড়ের সংবাদকর্মীরা; সেটা কিন্তু ভাবনারও অতীত।

কিভাবে পর্যটন শহর রাঙামাটি আসবেন
২৯ মার্চ, ২০১৮ ১১:১৩:০৮

বিপুল প্রাকৃতিক সম্পদে ভরপুর অপার সম্ভাবনাময় নৈসর্গিক সৌন্দর্যের এক অপরূপ লীলাভূমি পার্বত্য জেলা রাঙামাটি। এ জেলার অসংখ্য পাহাড়,  হ্রদ, ঝর্ণা, বিশাল কাপ্তাই  হ্রদ, উপভোগ্য দর্শনীয় স্থাপনা, নিদর্শন, বৈচিত্রের ঐক্যতান, বিশেষত: উপজাতীয়দের বর্ণিল জীবন ধারা, ভাষা, সংস্কৃতি, কৃষ্টি, বৈচিত্র জুম্মক্ষেতসহ এখানকার সবই দেখার মতো।

রাসেল হত্যাকান্ড : একাধিক সূত্র ধরে মাঠে পুলিশ
২৯ মার্চ, ২০১৮ ১১:০৪:৫৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ছুরিকাঘাতে খুন হওয়া ছাত্রলীগ কর্মী মো: রাসেল হত্যাকান্ডেরএকাধিক সূত্রকে প্রাধান্য দিয়ে তদন্ত করছে পুলিশ। খাগড়াছড়ি সদর থানায় নিহত রাসেলের মা খোদেজা বেগম বাদি হয়ে হত্যা মামলা দায়ের পর এজাহারভুক্ত আসামীসহ তিনজনকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পাহাড়ে সাংবাদিক ও সংবাদপত্র; প্রশ্নবিদ্ধ থেকে যাচ্ছে যোগ্যতা
২৯ মার্চ, ২০১৮ ১০:৫৮:৪৯

৭০ দশক। ৮০ দশক এবং ৯০ দশকে যারা পাহাড়ে সাংবাদিকতা করেছেন তাদের প্রতি সব সময় অঘাত শ্রদ্ধা আমার। পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে তাদের ভুমিকা ছিল অপরিসীম। সম্প্রীতি রক্ষায়ও ছিলেন অগ্রণী ভুমিকায়। এখন তারা ভাল বক্তা। কিন্তু লেখনীতে তারা অধিকাংশ নিস্ক্রিয় হয়ে গেছেন। এর কারণ প্রযুক্তির সাথে তারা তাল মেলাতে পারেনি।

বিএনপি’র গ্রুপিংয়ে নতুন রঙ
২৯ মার্চ, ২০১৮ ১০:৫৪:৪৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কোন ভাবেই শেষ হচ্ছে না রাঙামাটি বিএনপি’র গ্রুপিং রাজনীতি। বরং ক্ষণে ক্ষণে বদলাচ্ছে এর রঙ। সবশেষ গ্রুপিংয়ে নতুন রঙ দিলেন সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো। দলের একেক সময় এক এক নেতা ‘আমদানি’ ও গ্রুপিংয়ের কারণে তিনিই রাঙামাটির বিএনপি’র রাজনীতির মূল আলোচ্য ব্যক্তি।

রোয়াংছড়িতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্ণামেন্টের সমাপনী অনুষ্ঠিত
২৯ মার্চ, ২০১৮ ০৮:৩১:৪০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় স্বাধীনতা কাপ ফুটবল টুর্ণামেন্টের সমাপনী খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

বিজু, সাংগ্রাই, বৈসু, বিহু এবং বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত
২৯ মার্চ, ২০১৮ ০৫:২০:৩৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বিজু, সাংগ্রাই, বৈসু, বিহু ১৪২৪ এবং বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন উপলক্ষে র‌্যালি এবং র‌্যালিউত্তর আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের লক্ষ্যে বৃহস্পতিবার (২৯মার্চ) সকালে পরিষদ সভাকক্ষে এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

এতিমের টাকা যে মেরে খায়, তাকে রক্ষায় কিসের আন্দোলন: প্রধানমন্ত্রী
২৯ মার্চ, ২০১৮ ০২:১৬:৩৫

এতিমের টাকা মেরে খাওয়ার বিষয়ে খালেদা জিয়ার সমালোনা করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, যে এতিমের টাকা মেরে খায়, তাকে রক্ষার জন্য কিসের আন্দোলন? বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছেলেরা প্রায় ৯৮০ কোটি টাকা ব্যাংক থেকে লুট করে নিয়ে গেছে বলেও অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইন সংশোধন না হওয়ায় পার্বত্য জেলাগুলোতে ভুমি অধিগ্রহণে জটিলতা কাটছে না
২৯ মার্চ, ২০১৮ ০২:০৭:০৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ভুমি অধিগ্রহণ আইন সংশোধন না হওয়ায় পার্বত্য জেলাগুলোতে ভুমি অধিগ্রহনে জটিলতা কাটছে না। সম্প্রতি গত ১৪ সেপ্টেম্বর ২০১৭ইং তারিখে “স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ও হুকুমদখল আইন ২০১৭ : সংসদে পাশ হয়েছে।

নির্বাচনে আওয়ামীলীগ নয়, প্রতিযোগিতা হবে আঞ্চলিক দলগুলোর সাথে : ওয়াদুদ ভুইয়া
২৯ মার্চ, ২০১৮ ০১:৫৮:১৩

ওয়াদুদ ভুইয়া সাবেক সংসদ সদস্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি। পাহাড়ের বাঙ্গালীদের মধ্যে নেতৃত্বের যে সংকট চলছে তার শুন্যতা পুরনের চেষ্টা করছেন। তার এলাকার পাশাপাশি তিনি রাঙামাটি জেলার বাঙ্গালীদের একটি অংশের কাছে বেশ জনপ্রিয় নেতা।  

রোয়াংছড়িতে গণপাঠাগারের উদ্বোধন
২৯ মার্চ, ২০১৮ ০১:৩৭:৪৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। যুব সমাজকে সচেতন করা ও জনসাধারণের জ্ঞান পরিমান বৃদ্ধি করার লক্ষ্যে বান্দরবানের রোয়াংছড়িতে ঘিলাফুল গণপাঠাগারের উদ্বোধন করা হয়েছে।

লামায় শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু
২৯ মার্চ, ২০১৮ ০১:২৭:৩৭

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানের লামা উপজেলায় শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুরু হয়েছে। বুধবার বিকেলে বান্দরবানের লামা উপজেলার চম্পাতলী মাঠে এই ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান ও প্রথম দিনের খেলা অনুষ্ঠিত হয় ।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions