রবিবার | ২৮ নভেম্বর, ২০২১
খাগড়াছড়িতে

কার্যক্রমকে গতিশীল করতে চলছে যুব রেড ক্রিসেন্ট দলগঠন

প্রকাশঃ ১৬ অক্টোবর, ২০২১ ১০:৪১:০৬ | আপডেটঃ ২৮ নভেম্বর, ২০২১ ০১:৪২:৫১  |  ১৮৩
সিএইচটি টুডে ডট কম, দীঘিনালা (খাগড়াছড়ি)।  বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, খাগড়াছড়ি ইউনিটের অধীনে উপজেলা পর্যায়ে যুব রেড ক্রিসেন্ট'র বার্ষিক সাধারণ সভা ও দলগঠন কার্যক্রম চলছে। গত ২ অক্টোবর বার্ষিক সাধারণ সভা ও দলগঠন শীর্ষক ইউনিট সভার সিদ্ধান্ত মোতাবেক এসংক্রান্ত একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

গঠিত কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্বপালন করছেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য ও সহশিক্ষা কার্যক্রমের প্রধান সমন্বয়ক মোঃ দুলাল হোসেন। এতে অন্যান্য সদস্যরা হলেন খাগড়াছড়ি ইউনিটের কার্যনির্বাহী সদস্য ও সাবেক যুব প্রধান মোঃ শহীদুল ইসলাম, সাবেক যুব প্রধান মোঃ রবিউল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম ও যুব প্রধান শাহাজ উদ্দিন খন্দকার।

আহ্বায়ক কমিটি গত ৮ অক্টোবর দীঘিনালা, ৯ অক্টোবর পানছড়ি, ১১ অক্টোবর মহালছড়ি, ১৫ অক্টোবর লক্ষিছড়ি এবং মানিকছড়ি, ১৬ ই অক্টোবর রামগড় এবং মাটিরাঙ্গা  উপজেলায় বার্ষিক সাধারণ সভা ও দলগঠন সম্পন্ন করে। পর্যায়ক্রমে গুইমারা উপজেলায় দল গঠন সম্পন্ন করা হবে।
বার্ষিক সাধারণ সভা ও দলগঠন শীর্ষক কমিটির আহ্বায়ক মোঃ দুলাল হোসেন জানান, 'খাগড়াছড়ি জেলার উপজেলা পর্যায়ে যুব রেড ক্রিসেন্ট সদস্যরা স্বেচ্ছায় গুরুত্বপূর্ণ কাজগুলো বাস্তবায়ন করছে। যুব পলিসির নিয়মানুযায়ী আমরা সক্রিয় যুব সদস্যদের নিয়ে সকলের মতামতের ভিত্তিতে দলগঠন করছি। এতে করে ভবিষ্যতে উপজেলাগুলোতে যুব রেড ক্রিসেন্ট কার্যক্রম আরও গতিশীল হবে।'

উল্লেখ্য, যুব পলিসি অনুযায়ী প্রতি দুবছর পরপর জেলা ও উপজেলা পর্যায়ে ১৫ সদস্য বিশিষ্ট যুব রেড ক্রিসেন্ট দলগঠন করা হয়। এতে যোগ্যতার ভিত্তিতে একজন দলনেতা ও দুজন উপ-দলনেতা এবং ৬টি বিভাগের প্রধান ও উপ-প্রধানের সমন্বয়ে দুবছরের জন্য দলগঠন সম্পন্ন করা হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions