রবিবার | ০৭ মার্চ, ২০২১

রাঙামাটিতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

প্রকাশঃ ১৮ জানুয়ারী, ২০২১ ০২:০০:০১ | আপডেটঃ ০৬ মার্চ, ২০২১ ০৭:৫৭:০৭  |  ১৮৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। তথ্য প্রযুক্তির সদ্ব্যবহার : আসক্তি রোধ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে দিনব্যাপী  ৪২ তম  জাতীয়  বিজ্ঞান  ও  প্রযুক্তি  সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসনের মাঠ প্রাঙ্গনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসনের আয়োজনে  জেলা প্রশাসক  একে  এম  মামুনুর  রশিদের  সভাপতিত্বে ও জাতীয় বিজ্ঞান ও জাদুঘর এর তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায়  উদ্ভোধনী অনুষ্ঠানে  অন্যান্যের মধ্যে উপস্থিত  ছিলেন   অতিরিক্ত জেলা প্রশাসক  রাজস্ব  শিল্পী রানী রায়,  জেলা প্রশাসক  সার্বিক মো মামুন, সদর উপজেলা  নির্বাহী  অফিসার  ফাতেমা তুজ জোহরা উপমা সহ  বিভিন্ন স্কুল কলেজের  শিক্ষক ও শিক্ষার্থীরা।
এসময়  জেলা প্রশাসক  একে এম  মামুনুর  রশিদ বলেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। প্রযুক্তিতে দেশ এগিয়ে যাচ্ছে, এগুলো সব বিজ্ঞানের অবদান। বর্তমান সরকারের আমলে সব কিছুতে আধুনিকায়ন ডিজিটাইলস করা হচ্ছে। দেশের উন্নয়নের পাশাপাশি প্রযুক্তি এগিয়ে যাচ্ছে।

তিনি আরো  বলেন, শিক্ষার্থীদেরকে মেধা-মননে যোগ্য করে গড়ে তুলতে হবে। শিক্ষকদেরকে ছাত্রদের মনের ভিতরে প্রবেশ করতে হবে। শিক্ষার্থীদেরকে বিজ্ঞানের সাথে প্রযুক্তির সাথে পরিচিত করতে হবে। তবে ইন্টারনেটের যেন অপব্যবহার না হয়, শিক্ষার্থীরা যেন ইন্টারনেটকে নেশা হিসাবে না নেয় সে বিষয়ে শিক্ষক ও অভিভাবকদের খেয়াল রাখতে হবে।

৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে স্কুল পর্যায়ে  ১৬ টি  এবং কলেজ পর্যায়ে ৫ টি  জেলা উপজেলার ২১  টি স্টল  অংশগ্রহণ করে।
বিকালে অংশগ্রহণকারীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions