বৃহস্পতিবার | ১৬ মে, ২০২৪
৩০দিনের মধ্যে রাজাকার হিসেবে দালিলিক প্রমান দিতে ব্যর্থ হলে মামলা

রাজাকার সাজিয়ে মুক্তিযোদ্ধার দুই একর জমি দখলে নেয়ার অভিযোগ

প্রকাশঃ ১৭ অগাস্ট, ২০২০ ০৬:২৯:৪২ | আপডেটঃ ১৩ মে, ২০২৪ ১১:০৩:৩৬  |  ১০১৪
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। রাজাকার সাজিয়ে  মুক্তিযোদ্ধার  দুই একর জমি দখলের অভিযোগ উঠেছে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রইচ উদ্দিনসহ কতিপয় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে। ৩০দিনের মধ্যে রাজাকার হিসেবে দালিলিক প্রমান দিতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

আজ সোমবার সকাল ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক নাজির ও মুক্তিযোদ্ধা আব্দুর রহমান।  তিনি অভিযোগ করেন, অবৈধ দখলদাররা মামলায় হেরে এখন তাকে প্রাণনাশের হুকমী দিচ্ছে।  তিনি পরিবার ও জীবনের নিরাপত্তা দাবী করে সরকারের হস্তক্ষেপ চেয়েছেন।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রইচ উদ্দিন,সদর উপজেলা কমান্ডার আব্দুর রহমান কতিপয় সহযোগীদের নিয়ে  খাগড়াছড়ি জেলা শহরের শালবাগান এলাকায় ফলজ,বনজ বাগানসহ তার ২ একর জমি জবর দখলের চেষ্টা করেন। রাতারাতি মুক্তিযোদ্ধা পল্লী নাম দিয়ে বহিরাগত এবং নিম্ন আয়ের মানুষের কাছে বিক্রি করে মোটা অংকের অর্থ হাতিয়ে নেন। বাধ্য হয়ে তিনি আদালতে মামলা করেন। মামলা হেরে গিয়ে তার বিরুদ্ধে রাজাকারের অপবাদ দিয়ে মিথ্যাচার করে দলের এবং ক্ষমতার অপব্যবহার করছেন ।

সংবাদ সম্মেলন থেকে ভিত্তিহীন,বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত বক্তব্যের  প্রতিবাদ জানিয়ে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে রাজাকার হিসেবে দালিলিক প্রমান উপস্থাপনের অনুরোধ জানান। অন্যথায়  তাদের বিরুদ্ধে মানহানির মামলাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহনের কথা জানান।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions