রবিবার | ১৯ মে, ২০২৪

বান্দরবানে যুব সমাজের উদ্যোগে বৃক্ষরোপন

প্রকাশঃ ১৮ জুলাই, ২০২০ ০৪:৫১:৫৯ | আপডেটঃ ১৬ মে, ২০২৪ ০৪:১৯:৩১  |  ১১০০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ গাছ লাগাই, পরিবেশ বাচাই” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে যুব সমাজের উদ্যোগে বৃক্ষরোপন শুরু করা হয়েছে।

১৮ জুলাই (শনিবার) সকালে বান্দরবান সদরের ৪নং ওয়ার্ডের স্থানীয় কয়েকজন যুবক মিলে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের পাশে বিভিন্ন সড়কের সৌন্দর্য্য বর্ধন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় এই বৃক্ষরোপন এর আয়োজন করে। এসময় যুবকদের সকলের সমি¥লিত অর্থ ও সহযোগিতায় সড়কের দুপাশে রোপন করা হয় বিদেশি আম,আমড়া,জাম্বুরা,আমলকি,পেয়ারা,মাল্টা,চাইনিজ কমলাসহ নানা  ধরনের ফলজ ও বনজ বৃক্ষ।

বৃক্ষরোপন আয়োজনের সমন্ধয়ক মো:আয়ুব আলী জানান,বৃক্ষরোপন করা আমাদের সকলের দায়িত্ব,আমরা সবাই যদি কয়েকটা বৃক্ষ লাগাই তবে পরিবেশ অনেক সুন্দর হবে এবং ফলে ফুলে ভরপূর হবে দেশ। মো:আয়ুব আলী আরো জানান, আমরা এলাকার যুব সমাজ উদ্যোগ নিয়ে ৪নং ওয়ার্ডের কালেক্টরেট স্কুল এন্ড কলেজের পাশে বৃক্ষরোপন শুরু করেছি এবং আজ প্রায় অর্ধশতাধিক চারা রোপন করলাম। তিনি আরো জানান,কেউ যদি আমাদের জায়গা নির্বাচন করে দেয় তবে আমাদের উদ্যোগে আমরা বান্দরবানের যে কোন পয়েন্টে নিজ অর্থায়নে চারা রোপন করবো।

এসময় বৃক্ষরোপন কার্যক্রমে উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বৃক্ষরোপন আয়োজনের সমন্ধয়ক মো:আয়ুব আলী,বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক,স্থানীয় যুব সমাজের প্রতিনিধি মো:শাহিনুর ইসলাম,আবিদ সৌরভ, আবু কাওসার খোকা,মো:ইউনুস, মো:ইব্রাহিম সিকদার,মো:মনিরুজ্জামান,মো:রায়হান,মো:ছাব্বির হোসেন,মো:তানবীর,মো:রাফিসহ প্রমুখ।



বৃক্ষরোপন কার্যক্রমের উদ্বোধনে বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, যুব সমাজের পক্ষ থেকে এই বর্ষায় বান্দরবানে নিজ নিজ উদ্যোগে ও অর্থায়নে বৃক্ষরোপন কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। তিনি আরো বলেন, স্থানীয় যুব সমাজের এই ধরণের উদ্যোগকে আমি সাধুবাদ জানাই এবং আগামীতে আমি এই ধরনের উদ্যোগে আমার পক্ষ থেকে সহায়তা প্রদান করতে চেষ্টা করবো।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions