বুধবার | ২৭ মে, ২০২০

রাঙামাটির পৌর এলাকায় কাল থেকে ১০ টাকায় চাল বিক্রি করা হবে : জেলা প্রশাসক

প্রকাশঃ ০৪ এপ্রিল, ২০২০ ০৬:৩১:০৭ | আপডেটঃ ২৭ মে, ২০২০ ০৮:৪৫:১৬  |  ১৮৩০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানিয়েছেন, কাল রোববার থেকে রাঙামাটি পৌর এলাকার ৯ ওয়ার্ডের ৯টি স্পটে কেজি ১০ টাকা করে ওএমএসের চাল বিক্রি করা হবে।

করোনা ভাইরাস সংক্রামনের কারনে পরিবর্তিত পরিস্থিতিতে সরকারের বিশেষ ওএসএম কার্যক্রম পরিচালনা উপলক্ষে আজ বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ এর সভাপতিত্বে এতে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)শিল্পী রাণী চৌধুরী, রাঙামাটি রিজিয়নের জি টু আই মেজর মহিউদ্দিন, মেজর নাজমুল, অতিরিক্ত পুলিশ সুপার মইন উদ্দিন চৌধুরী, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সুমাইয়া নাজনিন ও ৯ওয়ার্ডের ৯জন ডিলার উপস্থিত ছিলেন।

সভা শেষে জেলা প্রশাসক জানান, করোনায় কর্মহীন মানুষদের জন্য রবিবার (০৫ এপ্রিল) থেকে এই প্রথম রাঙামাটির পৌর এলাকায় ৯টি ওয়ার্ডে ১০ টাকা কেজি দরে খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু হচ্ছে। সপ্তাহে পরিবার প্রতি ৫ কেজি চাল ক্রয় করতে পারবেন। রবি, মঙ্গল ও বৃহস্পতিবার এসব চাল বিতরণ করা হবে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। 

তিনি আরো জানান, সরকার  ঘোষিত সাধারন ছুটিকালীন সময়ে জনসাধারন গৃহে অবস্থান করায় শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়ায় তাদের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে, তাই দিনমজুর, রিক্সাচালক, ভ্যানচালক, পরিবহণ শ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদার, ভিক্ষুক, ভবঘুরে, তৃতীয়লিঙ্গ সম্প্রদায়ের মানুষসহ সকল কর্মহীন মানুষ এর আওতাভুক্ত থাকবে।

যেসব স্থানে দেয়া হবে ১০ টাকার চাল: ১নম্বর ওয়ার্ড: গীতাশ্রম মন্দির, রিজার্ভ বাজার। ২নম্বর ওয়ার্ড: শহীদ আব্দুল আলী একাডেমী, রিজার্ভ বাজার। ৩নম্বর ওয়ার্ড: ইয়ুথ ক্লাব, তবলছড়ি। ৪নম্বর ওয়ার্ড: রাঙামাটি পাবলিক কলেজ, তবলছড়ি, ৫নম্বর ওয়ার্ড: মাশরুম ট্রেনিং সেন্টার, আসামবস্তি। ৬নম্বর ওয়ার্ড: সড়ক ও জনপথ কারখানা বিভাগ, ভেদভেদী, ৭নম্বর ওয়ার্ড: কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৮নম্বর ওয়ার্ড: রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় ও ৯নম্বর ওয়ার্ড: সদর উপজেলা পরিষদ প্রাঙ্গন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions