রবিবার | ১৯ মে, ২০২৪

জেলা পরিষদের উদ্যেগে রাঙামাটিতে বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা

প্রকাশঃ ১৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:০৮:৩০ | আপডেটঃ ১৯ মে, ২০২৪ ০৫:৪৬:৩৩  |  ১১৪১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দেশে যুদ্ধাপরাধীদের বিচার হলেও স্বাধীনতা বিরোধী চক্র এখনও স্বক্রিয়। তারা এখনো দেশকে অস্থতিশীল করতে গোপনে কাজ করে চলেছে বলে মন্তব্য করেছেন  রাঙামটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

সোমবার (১৬ডিসেম্বর) সকালে বিজয় দিবসে রাঙামটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত রাঙামাটির বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান এ কথা বলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তখন স্বাধীনতা বিরোধীরা দেশের উন্নয়ন ব্যহৃত করতে উঠে পরে লেগেছে। তিনি কোন ষড়যন্ত্রককারী গোষ্ঠী যাতে দেশকে পিছিয়ে নিতে না পারে সে জন্য মুক্তিযোদ্ধা’সহ দেশপ্রিয় সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা হাজী মোঃ কামাল উদ্দিন, জেলা পরিষদ সদস্য সান্তনা চাকমা, রাঙামাটি মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রোবার্ট রোনাল্ড পিন্ট, রাঙামাটি মুক্তিযোদ্ধা সংসদ (সদর) এর কমান্ডার মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল শুক্কুর বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন রাঙামটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ।

এ সময় রাঙামটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সাধন মনি চাকমা, পরিষদের সদস্য ত্রিদিপ কান্তি দাশ, পরিষদের সদস্য অমিত চাকমা রাজু, সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সদস্য মনোয়ারা জাহান, পরিষদ সদস্য থোয়াইচিং মারমা, পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, পরিষদ সদস্য রেলমলিয়া পাংখোয়া’সহ মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তখন স্বাধীনতা বিরোধীরা দেশের উন্নয়ন ব্যহৃত করতে উঠে পরে লেগেছে। তিনি কোন ষড়যন্ত্রকারী গোষ্ঠী যাতে দেশকে পিছিয়ে নিতে না পারে সে জন্য মুক্তিযোদ্ধা’সহ দেশপ্রিয় সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

পরে রাঙামাটির ৬শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের হাতে ৩হাজার, ৫৬জন বীর মুক্তিযোদ্ধাকে ১হাজার ৫শত এবং ৩০জন মৃত মুক্তিযোদ্ধা পরিবারকে ১হাজার ৫শত টাকা করে প্রত্যোককে সম্মাননা ভাতা ও প্রত্যোককে একটি করে শীতবস্ত্র প্রদান করেন পরিষদ চেয়ারম্যান ও অন্যান্য অতিথিরা।

এদিকে মহন বিজয় দিবসের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির উদ্দ্যেশে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions