বৃহস্পতিবার | ১৪ নভেম্বর, ২০১৯

কাপ্তাইয়ের কেপিএম জামে মসজিদকে এডিবির অর্থায়নে ‘খাটিয়া’ প্রদান

প্রকাশঃ ১৮ অক্টোবর, ২০১৯ ১১:২৯:০৯ | আপডেটঃ ১৩ নভেম্বর, ২০১৯ ০৮:০৭:৫০  |  ২৩০
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। মৃত্যুর পর মানুষের শেষ ঠিকানা হলো কবর, মৃত ব্যক্তিকে সেই কবরে নেওয়ার খাটিয়া নষ্ট হওয়ায় সৃষ্টি হয় সমস্যা। সমস্যা সমাধানে এগিয়ে আসে কাপ্তাই উপজেলা ও চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ। উপজেলা ও ইউনিয়ন পরিষদের উদ্যোগে এডিবি’র অর্থায়নে শুক্রবার জুমার নামাজের পর চন্দ্রঘোনা ইউনিয়নের আওতাধীন বারঘোনা কেন্দ্রীয় ‘কেপিএম জামে মসজিদে’ প্রায় ৩৫ হাজার টাকা ব্যয়ে খাটিয়াটি নির্মাণ করা একটি খাটিয়া প্রদানের ব্যবস্থা করা হয়।
 
খাটিয়া প্রদান কালে অন্যান্যের সাথে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. মফিজুল হক, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, উপজেলা আ’লীগ সদস্য আকতার হোসেন মিলন, মসজিদের পেশ ইমাম মাওলানা আবদুল্লাহ, মসজিদ পরিচালনা কমিটি ও কেপিএম হিসাব কর্মকর্তা মো. দেলওয়ার হোসেন, ইউপি সদস্য মনা, মো. মামুন, মো. অহিদ, মো. বশির, মো. হাসানসহ বিপুল সংখ্যক মুসল্লি।

জানা যায়, কেপিএম জামে মসজিদ অঞ্চালের একটি ঐতিহ্যবাহী জামে মসজিদ। এই মসজিদের খাটিয়াটি নষ্ট হয়ে পড়ায় মৃত ব্যক্তিদের শেষ গন্তব্য, কবর স্থানে নিতে সমস্যার সৃষ্টি হয়। মসজিদ কমিটির পক্ষ থেকে বিষয়টি জানানো হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল ও চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবীর উদ্যোগে এডিবি’র দেওয়া ৩৫’হাজার টাকা ব্যয়ে খাটিয়াটি তৈরী করা হয়।
 
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions