শুক্রবার | ১৭ মে, ২০২৪

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রামেক শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশঃ ২৫ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:০৩:৫০ | আপডেটঃ ১৪ মে, ২০২৪ ১১:৫৭:১০  |  ৯৬৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের কার্যক্রম দ্রুত বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে রাঙামাটি মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

বুধবার সকালে রাঙামাটি মেডিকেল কলেজ এর অস্থায়ী ক্যাম্পাসের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক অর্ণব ঘোষের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন মেডিকেল কলেজ ছাত্রলীগের আহবায়ক স্নেহাশীর্ষ চক্রবর্তী।

বিক্ষোভ সমাবেশে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা বলেন, রাঙামাটি মেডিকেল কলেজের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। তিনি প্রায় সময় এসব বিষয়ে খোঁজখবর নিয়ে থাকেন। কিন্তু তারপরেও কেন মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস নির্মাণসহ অন্যান্য কাজে ধীরগতি তা প্রশ্ন রাখতে চাই।

নেতৃবৃন্দ বলেন, স্থায়ী ক্যাম্পাস নির্মাণ কাজ দ্রুততার সাথে করার জন্য সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনা থাকলে ও মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ অন্যান্য অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রমের ধীরগতিতে আমরা শিক্ষার্থীরা অনেকটাই হতাশ। তাই অচিরেই রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজ শুরু না করলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী দেয়া হবে বলে হুশিয়ারী প্রদান করে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত: ২০১৪ সনে আঞ্চলিক দলগুলোর বাঁধার মুখে অস্থায়ী ক্যাম্পাসে রাঙামাটিতে মেডিকেল কলেজ এর ক্লাশ শুরু হয়। প্রথম ব্যাচ পাঠদান শেষে করে বের হওয়ার সময় হলেও মেডিকেল কলেজটি এখনো স্থায়ী ক্যাম্পাসে যেতে পারেনি। শহরের হ্যাচারি এলাকায় মেডিকেল কলেজের জন্য জায়গা অধিগ্রহন করা হলেও স্থায়ী ক্যাম্পাস নির্মাণের কাজ শুরু হয়নি। শিক্ষার্থীরা রাঙামাটি জেনারেল হাসপাতাল সংলগ্ন করোনি ভবনে ক্লাশ করছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions