বৃহস্পতিবার | ২৮ মে, ২০২০

অপহরণ করে কিশোরীর বয়স বাড়িয়ে বিয়ে পড়ানোর অভিযোগ

প্রকাশঃ ২২ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:১৬:০৪ | আপডেটঃ ২৮ মে, ২০২০ ১১:২৬:৫২  |  ২৭০২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহর থেকে অপহরণ করে বয়স বাড়িয়ে এক কিশোরীকে বিয়ে পড়ানোর অভিযোগ উঠেছে। কিশোরীকে গত ৮ সেপ্টেম্বর অপহরণ করা হয়। পরে তার বয়স বাড়িয়ে দিয়ে অপহরণ কারীর সাথে বিয়ে পড়ানো হয়। রোববার সকালে রাঙামাটি শহরের একটি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ তুলেন ভুক্তভোগী কিশোরীর মা ও বাবা।  

তিনি অভিযোগ করেন, তার জৈষ্ঠ্য কন্যা (১৬) গত ৮ সেপ্টেম্বর রাঙামাটি শহরের হ্যাপী মোড় এলাকায় শিক্ষকের কাছে প্রাইভেট পড়তে যায়। পথে স্থানীয় বখাটে  নিয়াদ খান, আরমানসহ আরো কয়েকজন বখাটে একটি প্রাইভেট করে করে জোর করে তুলে নিয়ে যায়। পরে চট্টগ্রামের আগ্রাবাদে নিয়ে মেয়ের বয়স বাড়িয়ে অপহরণকারী নিয়াদ খানের সাথে বিয়ে পড়ানো হয়।  নিয়াদ খান রাঙামাটি শহরের কাঠালতলী এলাকার নেসার আহমদের ছেলে।

বিয়ে পড়ানোর পরে মেয়েকে দিয়ে চট্টগ্রামে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করানো হয়। এ ঘটনায় রাঙামাটি কোতয়ালী থানায় একটি অপরহরণ মামলা করা  হলেও পুলিশ আসামীদের গ্রেফতার ও মেয়েকে উদ্ধারে কোন ব্যবস্থা নিচ্ছে না।

সাংবাদিক সম্মেলনে কিশোরীর বাবা বলেন,  তার মেয়ে এ বছর এসএসসি পাশ করলে ঢাকার একটি কলেজে ভর্তি করানো হয়। গত কোরবানি ঈদের সময় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাঙামাটিতে আসে। চিকিৎসা শেষে রাঙামাটিতে প্রাইভেট পড়ছিল।

মেয়ের  জন্ম সনদ দেখিয়ে তিনি বলেন মেয়ের জন্ম হয়েছিল ২০০৩ সালে। কিন্তু সালের শেষ ডিজিট ৩টি মুছে ২০০০ সাল করিয়ে মেয়েকে বিয়ে পাড়ানো হয়। বর্তমানে মেয়েটিকে  চট্টগ্রামে কোথাও লুকিয়ে রাখা হয়েছে অভিযোগ করে মেয়েকে সুস্থ শরীরে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতাদের দাবী জানান কিশোরীর মা বাবা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions