শুক্রবার | ০৩ মে, ২০২৪

রাঙামাটির ৮ হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশঃ ২৭ মার্চ, ২০১৯ ০৫:৪২:৪৪ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০২:২৪:২৯  |  ১৪৪৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি ও বিলাইছড়িতে সশস্ত্র সন্ত্রাসীদের হাতে ৮জনকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ।

আজ বুধবার সকালে রাঙামাটি পৌরসভা চত্বর হতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কাঠালতলী, বনরুপা ও জেলা প্রশাসকের কার্যালয়সহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বনরুপায় এসে শেষ হয়। পরে রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমিতির হল রুমে সমাবেশ করে দলটি।

পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের আহবায়ক নাজিম আল হাসানের সভাপতিত্বে কেন্দ্রীয় পার্বত্য অধিকার ফোরামের সহ-সভাপতি জাহিদুর রহমান জাহিদ, সম্বনয়ক হাবিবুর রহমান হাবিব, প্রচার সম্পাদক মোঃ পারভেজ, দপ্তর সম্পাদক মোঃ রবিউল, রাঙামাটি কলেজ শাখার সভাপতি মোমিনুলসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতার পর থেকেই পাহাড়ে সন্ত্রাসীদের হাতে নিরিহ বাঙ্গালি প্রাণ হারাচ্ছে। ১৮ মার্চ ১৯ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন করে ফেরার পথে রাস্তায় ব্রাশ ফায়ার করে পরিকল্পিত ভাবে ৭ জনকে হত্যা ও বিলাইছড়ির আওয়ামীলীগের সভাপতিকে নির্মম ভাবে হত্যা করা হয়। প্রতিটি হত্যা কান্ডেই আঞ্চলিক সংগঠনগুলোর সন্ত্রাসীরা জড়িত। বক্তারা অবিলম্বে এ ঘটনার সাথে সংশ্লিষ্টদের আইনের আওতায় এনে কঠোর সাজা প্রদানের দাবি জানান।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions