মঙ্গলবার | ২২ জানুয়ারী, ২০১৯
রামেকের ২০১৮-২০১৯ শিক্ষা বর্ষের শিক্ষা কার্যক্রম উদ্বোধন

নানা প্রতিবন্ধকতা সত্বেও রাঙামাটি মেডিকেল কলেজ থেকে কিছুদিন পর চিকিৎসক বের হবে: দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ১০ জানুয়ারী, ২০১৯ ০৩:০৮:৩৪ | আপডেটঃ ২২ জানুয়ারী, ২০১৯ ০৩:১৫:১১  |  ৪০৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের পঞ্চম ব্যাচের (২০১৮ -২০১৯ শিক্ষা বর্ষের) ছাত্রছাত্রীদের পরিচিত  ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী ইনষ্টিটিউট হলরুমে রাঙামাটি সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: টিপু সুলতানের সভাপতিত্বে ক্লাশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। এসময় আরো বক্তব্য রাখেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, জেলা পুলিশ সুপার আলমগীর কবীর,  মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ও সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার বলেছেন, নানা বাধা ও প্রতিবন্ধকতা সত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অবস্থানের কারনে রাঙামাটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে। রাঙামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে সফলভাবে চারটি বছর শিক্ষার কার্যক্রম অতিক্রান্ত হয়েছে। আগামী বছর পর রাঙামাটি মেডিক্যাল কলেজ থেকে ডাক্তাররা বেরিয়ে আসবে।
রাঙামাটি মেডিকেল কলেজের ডাক্তাররা যখন স্বাস্থ্য সেবা দেয়া শুরু করবে তখন এই প্রতিষ্ঠান সর্ম্পকে যারা এতদিন বিভ্রান্ত ছড়িয়ে ছিল তারা তাদের ভুল বুঝতে পারবে। রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা দেশের অন্য জেলার মেডিকেল কলেজগুলো থেকে সম্পূর্ন আলাদা পরিচয় বহন করবে। ত্যাগ-তীতিক্ষাময় পরিস্থিতিতে পথচলা রাঙামাটি মেডিকেল কলেজের বর্তমান শিক্ষার্থীরা পাহাড়ের একটি নতুন ইতিহাসের অংশ হয়ে থাকবে।

প্রসঙ্গত: ২০১৫ সনের ১০ জানুয়ারী অস্থায়ী ক্যাম্পাসে রাঙামাটি সরকারি মেডিকেল কলেজের পাঠদান শুরু হয়। সে সময় পাহাড়ী ছাত্র পরিষদ সড়ক অবরোধের ডাক দেয়, ক্লাশ উদ্বোধন নিয়ে যুবলীগ ছাত্রলীগের সাথে সংঘর্ষে চিকিৎসাধীন অবস্থায় মুনির নামে একজন মারা যায়, আহত হয় কমপক্ষে ৩০জন। এঘটনায় জেলা প্রশাসনকে আইন শ্খৃলা রক্ষায় কার্ফ্যু জারি করতে হয়েছিল।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions