মঙ্গলবার | ২১ মে, ২০২৪

বান্দরবানে বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

প্রকাশঃ ১০ মে, ২০২৪ ০৬:৫০:৫১ | আপডেটঃ ২১ মে, ২০২৪ ১২:৪২:৪৭  |  ১৫৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ বাঁচিয়ে রাখি মানবতা ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য জেলা বান্দরবানে পালিত হয়েছে বিশ্ব রেডক্রস/রেড ক্রিসেন্ট দিবস।
দিবসটি উপলক্ষে শুক্রবার (১০ মে) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে গিয়ে শেষ হয়।

পরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে শুরু হয় এক রক্ত দান কর্মসূচী। এসময় বিভিন্ন শ্রেণী পেশার জনগণ বিনামুল্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অংশ নেন।  
পরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট এর হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের চেয়ারম্যান ক্যশৈহ্লা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩০০ নং আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং ।

এসময় পৌরসভার মেয়র মো.সামসুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের ভাইস-চেয়ারম্যান মো.আব্দুর রহিম চৌধুরী, সেক্রেটারী অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের ইউনিট লেভেল অফিসার নাসরিন আক্তার, নির্বাহী সদস্য গাব্রিয়েল ত্রিপুরা, নির্বাহী সদস্য নাজমুল হাসান ভূঁইয়া, খলিলুর রহমান সোহাগসহ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের বিভিন্ন সদস্য, সরকারি বেসরকারী প্রতিষ্টানের কর্মকর্তা এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বান্দরবান ইউনিট মানবিক কার্যক্রম পরিচালনা করে সারাদেশের মধ্যে সেরা ইউনিট হিসেবে স্বীকৃতি অর্জন করেছে এবং পুরস্কৃত হয়েছে। এসময় বক্তারা আরো বলেন,পার্বত্য এলাকার জনগণের যেকোন বিপদে ও দূর্যোগে পাশে গিয়ে মানবতার সেবা প্রদান করছে রেড ক্রিসেন্ট সোসাইটি আর আগামীতে এই ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions