শনিবার | ১৮ মে, ২০২৪

খাগড়াছড়িতে ৭ খুনের আসামীদের গ্রেফতার দাবি, ১২ ছাত্র-নারী-যুব সংগঠনের

প্রকাশঃ ২২ অগাস্ট, ২০১৮ ০১:২৮:০৭ | আপডেটঃ ১৮ মে, ২০২৪ ০৪:০২:৫৭  |  ১০৬৬
সিএইচটি টুডে ডট কম ডেস্ক।  ১২ ছাত্র-নারী-যুব সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে খাগড়াছড়িতে তপন চাকমা, এল্টন চাকমা ও পলাশ চাকমাসহ ৭ খুনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অনতিবিলম্বে খুনীদের গ্রেফতারের দাবি জানান।
এক যুক্ত বিবৃতিতে এসব কথা বলেন, হিল উইমেন ফেডারেশনের সভাপতি নিরুপা চাকমা, পিসিপির সভাপতি বিনয়ন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি পারভেজ লেলিন, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, ছাত্র গণমঞ্চের সভাপতি সাঈদ বিলাস, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহবায়ক সরকার আল ইমরান, সিপিবি নারী সেলের আহবায়ক লক্ষী চক্রবর্তী, নারী সংহতির সাধারণ সম্পাদক অপরাজিতা চন্দ, বিপ্লবী নারী মুক্তির আহবায়ক নাসিমা নাজনীন ও বিপ্লবী নারী ফোরামের  আমেনা আক্তার ।

নেতৃবৃন্দ আরো বলেন, এই ন্যাক্কারজনক হত্যাকান্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। ধারাবাহিকভঅবে পাহাড়ে সন্ত্রাসী হামলা ও হত্যার ঘটনা বেড়েই চলছে  কিন্তু কোনো হত্যাকান্ডেরই  বিচার হচ্ছে না, এই বিচারহীনতার কারণে দুর্বৃত্ত ও খুনী-সন্ত্রাসীদের দৌরাত্ম্য দিন দিন বাড়িয়ে তুলেছে। রক্তের দাগ শুকাতে না শুকাতেই পার্বত্য চট্টগ্রাম বারবার রক্তে রঞ্জিত হচ্ছে। আজকে দেশের নিরাপত্তা ব্যবস্থা চরমভাবে ভেঙে পড়েছে। সরকার সারাদেশের মতো পাহাড়ে চলমান হত্যাকান্ড বন্ধ না করে প্রকারান্তরে খুনী-সন্ত্রাসীদের মদদ দিচ্ছে। সমস্ত সন্ত্রাসী কর্মকান্ড ও হত্যার দায় সরকারকেই নিতে হবে।
নেতৃবৃন্দ সরকারকে হুশিয়ারি দিয়ে বলেন, খাগড়াছড়ির সাত খুনসহ সকল হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার করতে হবে।
প্রসঙ্গত:  গত ১৮ আগস্ট ২০১৮, সকাল সাড়ে ৮ টায় খাগড়াছড়ি স্বনির্ভর বাজারে পুলিশ বক্স ও বিজিবি সেক্টর সদর দপ্তরের সন্নিকটে সশস্ত্র দুর্বৃত্ত কর্তৃক এলোপাতাড়ি গুলি চালিয়ে পিসিপি’র ভারপ্রাপ্ত জেলা সভাপতি তপন চাকমা, সহ: সাধারণ সম্পাদক এল্টন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)-এর কেন্দ্রীয় সদস্য পলাশ চাকমা সহ ৭ জনকে গুলি করে  হত্যা করা হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions