রবিবার | ০৫ মে, ২০২৪

গ্রেনেড হামলার রায়ে বান্দরবানে আওয়ামীলীগের আনন্দ মিছিল
১০ অক্টোবর, ২০১৮ ০৬:৩২:৪২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  ২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশের উপর হামলার মামলা রায়ে সন্তোষ প্রকাশ করে আনন্দ মিছিল করেছেন বান্দরবান জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বুধবার দুপুরে রায় ঘোষণার পরই বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে আবারও মুক্তমঞ্চে এসে শেষ হয়।

খাগড়াছড়িতে আওয়ামীলীগের আনন্দ মিছিল
১০ অক্টোবর, ২০১৮ ০৫:৫১:৫৪

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর খাগড়াছড়িতে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। বুধবার রায় ঘোষণার পর খাগড়াছড়ি সদরের কদমতলীর অস্থায়ী কার্যালয় থেকে আনন্দ মিছিল বের করা হয়।
মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

রাঙামাটির ৪০টি পুজোমন্ডপে জেলা পরিষদের অনুদান প্রদান
১০ অক্টোবর, ২০১৮ ০৫:৫০:১৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন শারদীয় দুর্গা পুজো উদযাপন উপলক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ হতে জেলার ১০টি উপজেলার ৪০টি পুজোমন্ডপের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এবারের পুজো সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে  পালনের জন্য প্রতিটি মন্ডপকে ১মেট্রিক টন করে খাদ্যশস্য অনুদান প্রদান করা হয়েছে।

প্রতিমায় তুলির আঁচড়ে ব্যস্ত শিল্পীরা,সাজ সাজ রব সনাতনী সমাজে
১০ অক্টোবর, ২০১৮ ০৫:৪৮:১১

কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজার আর বাকি কয়েকটা দিন। তিথি গণনায় এবার শরতের প্রায় শেষ দিকে শারদীয় দুর্গোৎসব। আর আবহাওয়া অনুকূলে থাকায় বান্দরবানে বেশ স্বাচ্ছন্দ্যেই প্রতিমা তৈরি কাজ শেষ করতে পেরেছেন কারিগররা। এখন চলছে রং তুলির খেলা। মাটির তৈরি দেবী দুর্গাসহ প্রতিটি মূর্তিতে শিল্পীর তুলির নিপুণ আঁচড়ে ফুটে উঠছে জীবন্ত রূপ। সামান্য বৃষ্টির কারণে কিছুটা ধীরগতিতে চলছে রং তুলির কাজ ।

৮২ হাজার শরনার্থী পুনর্বাসন বাতিলের দাবি বাঙালি সংগঠনগুলোর
১০ অক্টোবর, ২০১৮ ০৫:৪৭:০৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরনার্থী শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের ৮২ হাজার শরণার্থী পুর্নবাসন কার্যক্রম বাতিলের দাবি করেছে স্থানীয় বাঙালিদের কয়েকটি সংগঠন। ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী ও অভ্যন্তরীণ উদ্বাস্তু ৮২ হাজার পরিবারকে উপজাতীয় টাস্কফোর্সের মাধ্যমে পুনর্বাসনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। বুধবার ‘নির্যাতিত পার্বত্যবাসী’ ব্যানারে রাঙামাটিতে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব উপজাতীয় শরনার্থীকে পুনর্বাসন বাতিলের দাবিটি জানানো হয়েছে

বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন স্থাপন নিয়ে ম্যানেজিং কমিটির পাল্টাপাল্টি অভিযোগ
১০ অক্টোবর, ২০১৮ ১২:০৩:৪২

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের জায়গা নিয়ে গত চার দিন ধরে চলছে পাল্টা-পাল্টি অভিযোগ। ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে ভবন নির্মানের স্বার্থে ১২টি মেহগনি গাছ কেটে প্রকাশ্যে নিলামের মাধ্যমে বিক্রয় করেছেন বলে বিদ্যালয় সুত্রে জানা গেছে। এই বিষয়টি নিয়ে এলাবাসির পক্ষ থেকে পুলক বড়ুয়া, আদুমং মারমা, নজরুল ইসলাম বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করছেন।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করে যেতে চাই : আকবর হোসেন চৌধুরী
১০ অক্টোবর, ২০১৮ ১২:০১:১৩

সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি। রাঙামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী বলেছেন,পার্বত্য এলাকার সকল সম্প্রদায়ের জনসাধারনের কাছে যে ওয়াদা দিয়ে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে আমি নির্বাচনে অংশগ্রহন করেছিলাম সে ওয়াদা মোতাবেকই আমার দায়িত্ব পালনে কাজ করে যাচ্ছি। পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে জননেতা দীপংকর তালুকদারের নেতৃত্বে সকলের কল্যাণেই আমি কাজ করে যেতে চাই।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions