সোমবার | ২০ মে, ২০২৪

মহালছড়িতে ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশঃ ২৮ সেপ্টেম্বর, ২০২১ ০৯:০২:০২ | আপডেটঃ ১৯ মে, ২০২৪ ০৭:৫০:২৩  |  ৭৭৬

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি, (খাগড়াছড়ি)।  খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থী ও কয়েকটি সংগঠন।


২৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় সিঙ্গিনালা বাজারে আধা ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সংশ্লিষ্ট শিক্ষার্থী ছাড়াও কিশোরী ক্লাব ও স্বপ্নের পাঠশালা, সিঙিনালা শাপলা সংঘ অংশগ্রহন করেছে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সংশ্লিষ্ট বিদ্যালয়ের দশম শ্রেনির ছাত্রী খেই খেইচিং মারমা, দশম শ্রেনির ছাত্র উথৈইমং মারমা, প্রাক্তন ছাত্রী ও মারমা স্টুডেন্ট কাউন্সিল আঞ্চলিক শাখার সদস্য উমেচিং মারমা, বিএমএসসি খাগড়াছড়ি জেলা শাখার নিং নিং মারমা ও নিঅংগ্য মারমা প্রমূখ।


বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, অভিযুক্ত শিক্ষক হরি রঞ্জন দে, দীর্ঘদিন ছাত্রীদের সাথে অশালীন আচরণ করে আসছেন। আগেও এ শিক্ষকের এ ধরণের কার্যকলাপের রেকর্ড ছিলো। কিন্তু ভুক্তভোগী শিক্ষার্থীরা এতদিন কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি। কারণ যে শিক্ষার্থী প্রতিবাদ করবে তার পরীক্ষায় পাশ করার একটা চিন্তা থাকে যদি শিক্ষক ফেল করে দেয়। এবার ধৈর্য্য হারিয়ে ফেলায় ছাত্রীটি বাধ্য হয়েই অভিযোগ দিয়েছে। অভিযুক্ত শিক্ষক হরি রঞ্জন এর যথোপযুক্ত বিচার দাবী করেন বক্তারা।


এ ব্যাপারে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংমং মারমা বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে ।


উল্লেখ্য, গত শনিবার সিঙিনালা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হরি রঞ্জন দে এক ছাত্রীকে এ্যাসাইনমেন্ট সংশোধনের কথা বলে ডেকে নিয়ে একটি কক্ষের ভেতরে যৌন হয়রানি করেছে বলে অভিযোগ করেন এক এসএসসি পরীক্ষার্থী । ওই শিক্ষকের বিরুদ্ধে যথোপযুক্ত বিচার দাবী করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions