সোমবার | ২৯ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে নির্মিত হচ্ছে বুদ্ধধাতু জাদি মন্দির ‘নির্বাণদীপ’
০৪ অক্টোবর, ২০১৯ ১২:২৩:৩২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে নির্মিত হচ্ছে ‘নির্বাণদীপ’ বা নির্বাণের প্রদীপ নামে বৌদ্ধধর্মীয় তীর্থ ও সাধনা কেন্দ্র বুদ্ধধাতু জাদি মন্দির। এটি হবে এ জেলার একমাত্র ও প্রথম বৌদ্ধধর্মীয় জাদি মন্দির। ‘নির্বাণদীপ বুদ্ধধাতু জাদি ভাবনা কেন্দ্র’ নামে বৌদ্ধধর্মীয় এ তীর্থ প্রতিষ্ঠানটি নির্মিত হচ্ছে, জেলার সদর উপজেলার বালুখালী ইউনিয়নের হেমাছড়া মাস্টারপাড়ার উঁচু পাহাড় চূড়ায়।

জমজমাট ষষ্ঠীর মধ্য দিয়ে বান্দরবানে শারদীয় দুর্গোৎসবের শুরু
০৪ অক্টোবর, ২০১৯ ১২:২১:০১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে মহাজমজমাট আয়োজনে ষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হলো সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের। জেলা সদরের কেন্দ্রীয় দুর্গা মন্দির,বালাঘাটা মন্দির,কালাঘাটা,হাফেজঘোনা,মেম্বারপাড়া ও রাজার মাঠসহ বিভিন্ন পূজামন্ডপে চলছে নানা আয়োজনে এই দুর্গোৎসব।

কাপ্তাইয়ে ট্রাকের চাপায় ভিক্ষুকের মৃত্যু
০৪ অক্টোবর, ২০১৯ ১২:১৭:০১

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। নামায পড়ে বাসায় যাওয়ার পথে চালকের অনুপস্থিতিতেই ট্রাকের সহযোগী মো. মমিন (১৪) গাড়ি চালিয়ে যাওয়ার সময়  ঘটনাস্থলেই চাকায় পৃষ্ট হয়ে হযরত আলী (প্রকাশ নানা) (৮৫) নামের ভিক্ষুকের করুণ মৃত্যু হয়েছে। বয়সের ভারে কাজ করতে না পারায় বাড়ির আশেপাশে-বাজারেই নামায শেষে ভিক্ষাবৃত্তি করতেন তিনি।

পাহাড়ে সংঘাত বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে সমাবেশ
০৪ অক্টোবর, ২০১৯ ০৮:৩১:৪২

সিএইচটি টুডে ডট কম, ডেস্ক। পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর মধ্যেকার চলমান সংঘাত বন্ধ করে বৃহত্তর জুম্ম জাতীয় ঐক্য গড়ার দাবি জানিয়ে সমাবেশ করেছে খাগড়াছড়ি এবং রাঙামাটির কাউখালী, বাঘাইছড়ি ও সাজেক এলাকার জনসাধারণ।  আজ শুক্রবার (৪ অক্টোবর ২০১৯) উক্ত স্থানগুলোতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গরীব ও মেধাবী ছাত্র ছাত্রীদের মধ্যে পোষাক বিতরণ
০৪ অক্টোবর, ২০১৯ ০৫:৩০:১৭

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বান্দরবানে গরীব অস্বচ্ছল মেধাবী ছাত্র ছাত্রীদের মধ্যে পোষাক বিতরণ করা হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions