মঙ্গলবার | ১৬ এপ্রিল, ২০২৪

‘কর ফাঁকি’র পাহাড়ে নজর পড়ুক সরকারের -প্রদীপ চৌধুরী
০৫ অক্টোবর, ২০১৯ ১১:৩৫:৩৭

আজকের দৈনিক সমকাল পত্রিকায় একটি অনুসন্ধানী প্রতিবেদনের শিরোনাম ছিল ‘তৃতীয় শ্রেণীর কর্মচারীর প্রথম শ্রেণীর দুর্নীতি’। সংবাদটি পড়ে সমতলের যেকোন পাঠক আহাম্মক বনে গেলেও পাহাড়ের পাঠকদের কাছে এটি একটি মামুলি খবর। কারণ, তিন পার্বত্য জেলায় তৃতীয় শ্রেণীর কর্মচারীদের ক্ষেত্রে এমন দৃশ্য একেবারেই সাদামাটা। তবে অনেক সরকারী কর্মচারীর সন্তান-সন্ততি বা নিকটাত্মীয়ের সহযোগিতা পেয়েই বাড়ি-গাড়ির মালিক হবার নজির থাকতে পারে।

লামা ও আলীকদমে নির্মাণ হচ্ছে ২৬ কোটি টাকা ব্যয়ে মসজিদ
০৫ অক্টোবর, ২০১৯ ১১:৩২:৪০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ইসলামী জ্ঞান চর্চা ও গবেষণা কার্যক্রমের প্রসার ঘটাতে বান্দরবানের লামা ও আলীকদম উপজেলায় ২৬ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে দুইটি দৃষ্টি নন্দন মডেল মসজিদ।

হিংসা-বিদ্বেষ পরিহার করে সবাই মিলে দেশের উন্নয়নে কাজ করতে হবে : বৃষ কেতু চাকমা
০৫ অক্টোবর, ২০১৯ ১১:৩১:২৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, হিংসা-বিদ্বেষ পরিহার করে সবাই মিলে দেশের উন্নয়নে কাজ করতে হবে। সকলে সমন্বিতভাবে কাজ করলে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে স্বপ্ন একটি অসাম্প্রদায়িক ও উন্নয়নশীল দেশ গঠন করা দ্রুত সম্ভব হবে।

বিলাইছড়িতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ
০৫ অক্টোবর, ২০১৯ ১১:৩০:০৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শারদীয় দুর্গা পূজা উপলক্ষ্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ হতে শনিবার (০৫ অক্টোবর) সকালে দূর্গম বিলাইছড়ি উপজেলার শ্রী শ্রী করুনাময়ী কালী মন্দির প্রাঙ্গণে অসহায়, দুঃস্থ ও সুবিধাবঞ্চিতদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

কেপিএমকে বাঁচাতে মানববন্ধন
০৫ অক্টোবর, ২০১৯ ১১:২৮:৪৩

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। এক সময়ের এশিয়ার বিখ্যাত সর্ববৃহৎ কাগজ কল কর্ণফুলী পেপার মিলের (কে.পি.এম) আধুনিয়কায়নের মাধ্যমে উৎপাদন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করতে মানববন্ধন করেছেন কারখানাটির সাবেক শ্রমিক-কর্মচারী,কর্মকর্তা ও তাঁদের সন্তানেরা। একই সাথে বেলুনে বেঁেধ আকাশে উড়িয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠিও দিয়েছেন তাঁরা।

ঠান্ডাছড়ি শাহ্ মজিদিয়া ইসলামী কমপ্লেক্স জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন
০৫ অক্টোবর, ২০১৯ ১১:২৭:১৯

সিএইচটি টুডে ডট কম, কাউখালী (রাঙামাটি)। কাউখালী উপজেলা সংলগ্ন রাঙ্গুনীয়ার ঠান্ডাছড়ি এলাকায় শাহ্ মজিদিয়া  ইসলামী কমপ্লেক্য্র জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

খাগড়াছড়িতে মুক্ত জলাশয় থেকে বর্জ্য অপসারণ
০৫ অক্টোবর, ২০১৯ ০৬:৪৬:৫৪

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” স্লোগানে খাগড়াছড়িতে মুক্ত জলাশয় থেকে বর্জ্য অপসারণ করেছে বিডি ক্লিন নামে সামাজিক একটি সংগঠন। শনিবার দুপুরে খাগড়াছড়ি বাজার পুকুর থেকে পলিটিন, প্লাস্টিক বোতল ও ময়লা আবর্জনা অপসারণ করে সংগঠনের স্বেচ্ছাসেবকরা।

কাবাডি প্রতিযোগীতায় জাতীয় চ্যাম্পিয়নদের গণ সংবর্ধনা দিয়েছে জুরাছড়িবাসী
০৫ অক্টোবর, ২০১৯ ০৪:৩৭:১৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ৪৮ তম গ্রীষ্মকালীন স্কুল মাদ্রাসা কাবাডি প্রতিযোগীতায় জাতীয় চ্যাম্পিয়ন রাঙামাটির জুরাছড়ি ভুবনজয় সরকারী উচ্চ বিদ্যালয়ের বালিকা দলকে সংবর্ধনা দিয়েছে জুরাছড়ি উপজেলার মানুষ।

খাগড়াছড়িতে দুর্গাপূজার সপ্তমীতে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান
০৫ অক্টোবর, ২০১৯ ০৪:০৬:৪০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। "সেবা নিন, সুস্থ থাকুন" এই প্রতিপাদ্য নিয়ে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতন ছাত্র-যুব পরিষদের আয়োজনে শনিবার দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

মিথ্যা তথ্য প্রচারের অভিযোগ এনে রাঙামাটিতে ভুক্তভোগি পরিবারের সংবাদ সম্মেলন
০৫ অক্টোবর, ২০১৯ ০৪:০৫:০১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বরকল উপজেলাধীন কলাবুনিয়া বামল্যান্ড এলাকার একটি কুচক্রী মহলের মিথ্যা-বানোয়াট তথ্য প্রচারের প্রতিবাদে ভুক্তভূগি ঐ এলাকার বাসিন্দা মো: আব্দুর রহমান এর পক্ষে তার সন্তানরা সংবাদ সম্মেলন করেন।

বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়-এর পুনর্মিলনী অনুষ্ঠিত
০৫ অক্টোবর, ২০১৯ ০৪:০২:০৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। কাচালং নদীর অববাহিকায় গড়ে উঠা সীমান্তবর্তী জনপদ বাঘাইছড়ি। রাঙামাটির জেলা থেকে এই জনপদের দুরত্ব ১৬৪ কিমি। দুর্গম এই জনপদে ১৯৭৫ থেকে আলো ছড়াচ্ছে বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়।  সবুজ অরণ্যের এই বিদ্যানিকেতনের বহু শিক্ষার্থী  সমাজের বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত ।  কাজ করছে  দেশ ও সমাজে কল্যাণে।

রাঙামাটির ৪১ টি পূজা মন্ডপে উৎসব মুখর পরিবেশে দুর্গা পুজা পালিত হচ্ছে
০৫ অক্টোবর, ২০১৯ ০৩:৫৬:০৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মহা ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে রাঙামাটির ৪১ টি পুজা মন্ডপে শুরু হয়েছে শারদীয়া দূর্গোৎসব। প্রতিটি মন্ডপে মন্ডপে  সন্ধ্যায় সায়ংকালে দেবীর আমন্ত্রণ ও অধিবাসের মধ্যে দিয়ে পুরোহিতরা মায়ের আগমন ঘটায়।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions