বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে সমাজকর্মীকে হত্যার নিন্দা ইউপিডিএফের
১৬ এপ্রিল, ২০১৮ ১১:০৯:২৪

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। খাগড়াছড়ির সদর উপজেলার কমলছড়ি গ্রামের বাসিন্দা সূর্য বিকাশ চাকমা (৫২) নামে এক সমাজ কর্মী আজ সোমবার ১৬ এপ্রিল বিকাল ৪টার দিকে দুর্বৃত্তের গুলিতে প্রাণ হারিয়েছেন। সংস্কারপন্থী বলে চিহ্নিত জেএসএস-এর ৩ সশস্ত্র সন্ত্রাসী দয়াল চাকমার বাড়ি থেকে তাকে ডেকে নিয়ে বাড়ির উঠোনে গুলি চালিয়ে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

নৃত্যাঙ্গনে আলো ছড়াতে চায় নৃত্য শিল্পী প্রিয়ন্তী
১৬ এপ্রিল, ২০১৮ ১১:০৪:৫৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নাচের প্রতি টানটা ছোটকাল থেকেই। নাচটাতেই স্বস্তি, শান্তি খুঁজে পায় সে। নাচকে জড়িয়ে নিয়েছেন নিজের জীবনের আষ্টেপৃষ্টে। এ নাচই ভবিষ্যত পথচলার জন্য প্রিয়ন্তী ধর পিংকিকে অনেক সুখকর প্রাপ্তি এনে দিয়েছে ইতোমধ্যে।

খাগড়াছড়িতে দুবৃর্ত্তের গুলিতে এক ব্যক্তি নিহত
১৬ এপ্রিল, ২০১৮ ১০:২৮:২০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি  জেলা সদরের আপার পেরাছড়া এলাকায় দূর্বৃত্তের গুলিতে সূর্য বিকাশ চাকমা  (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। আজ সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয়ভাবে সে আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ কর্মী হিসেবে পরিচিত হলেও ইউপিএিফ’র জেলা সংগঠন মাইকলে চাকমার মৃত্যুর পর তার রাজনৈতিক পরিচয় নিশ্চিত করেননি। তাকে কে বা কারা, কি কারনে তাকে হত্যা করেছে তাও নিশ্চিত হওয়া যায়নি।

পাহাড়ে সর্তকতার সাথে গাড়ী চালানোর আহবান পার্বত্য প্রতিমন্ত্রীর
১৬ এপ্রিল, ২০১৮ ১০:২৬:২৭

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পাহাড়ে সর্তকতার সাথে গাড়ী চালান,সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। প্রতিটি পর্যটকের ভ্রমনে আনন্দ প্রদান করুন,তবেই সৃষ্টিকর্তা আপনার জীবনে শান্তি প্রদান করবে এমটাই মন্তব্য প্রদান করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

দুই সংস্কারপন্থী দলের দেড়শ পরিবারকে বসতবাড়ী থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ
১৬ এপ্রিল, ২০১৮ ১০:২৪:০৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের বিরুদ্ধে জনসংহতি সমিতি ও ইউপিডিএফ  (গণতান্ত্রিক ) সংস্কারপন্থী দলের পরিবার ও আত্মীয় স্বজনদের নিজ বসতবাড়ী থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

পানছড়ি কলেজের পরীক্ষার হলে পিসিপি কর্মীকে কুপিয়ে জখম করার অভিযোগ
১৬ এপ্রিল, ২০১৮ ১০:২২:২৯

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা আজ ১৬ এপ্রিল ২০১৮, সোমবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে খাগড়াছড়ির পানছড়ি কলেজে পুলিশের উপস্থিতিতে জেএসএস সংস্কারপন্থী দুর্বৃত্ত কর্তৃক পিসিপি’র কলেজ শাখার এক কর্মীকে হামলা করে জখম করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে হমলাকারীদের গ্রেফতারের দাবি করেছেন।

রাজস্থলীতে জাগো হিন্দু পরিষদের মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত
১৬ এপ্রিল, ২০১৮ ১০:২০:৫২

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় পহেলা বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ উপলক্ষে জাগো হিন্দু পরিষদের উদ্যোগে আজ সকালে রাজস্থলী বাজার হরি মন্দির প্রাঙ্গন থেকে এক মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

কাপ্তাইয়ের রাইখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ
১৬ এপ্রিল, ২০১৮ ১০:১৯:৩১

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। নববর্ষকে বরণ করতে পার্বত্য অঞ্চলের মারমা সম্প্রদায় প্রতিবছরের ন্যায় সাংগ্রাঁই জল উৎসব নিয়ে ব্যস্ত থাকেন।

বাঘাইছড়ির সাজেকে আগুনে পুড়ে গেছে ৩টি রিসোর্ট
১৬ এপ্রিল, ২০১৮ ০১:৫৯:২৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলার সীমান্তবর্তী উপজেলা বাঘাইছড়ির সাজেকে রোববার দিবাগত রাতে আগুনে পুড়ে গেছে ৩টি রিসোর্ট।

কাপ্তাই লেকে ১লা মে থেকে তিন মাসের জন্য মৎস্য আহরন ও পরিবহন নিষিদ্ধ
১৬ এপ্রিল, ২০১৮ ০২:০৭:৪৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। চলতি প্রজনন মৌসুমে মাছের সুষ্ঠু প্রাকৃতিক প্রজনন ও বংশ বিস্তারে রাঙামাটির কাপ্তাই হ্রদে মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে। আজ রাঙামাটি জেলা প্রশাসনের এক সভায় কাপ্তাই লেকে আগামী ১লা মে থেকে ৩১জুলাই পর্যন্ত তিন মাসের জন্য সব ধরনের মাছ শিকার, আহরণ, পরিবহন ও বাজারজাতের ওপর নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিখোঁজের ২দিন পর দীঘিনালায় যুবকের লাশ উদ্ধার
১৬ এপ্রিল, ২০১৮ ০২:০৬:১২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার  রশিকনগর এলাকার একটি পরিত্যক্ত পানির কুপ (রিংওয়েল ) থেকে মোশারফ হোসেন(৩২) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মোশারফ উপজেলার মধ্য বেতছড়ি এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে। সে একজন ভাড়ায় মোটর সাইকেল চালক। সে গত ২দিন ধরে নিখোঁজ ছিল।

“সাংগ্রাই” এর জলকেলীতে মেতে উঠেছে পুরো বান্দরবান জেলা
১৬ এপ্রিল, ২০১৮ ০২:০৪:৪৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ষবরণ সাংগ্রাই এর জলকেলি উৎসবে মেতেছে বান্দরবানের মারমা সম্প্রদায়। এটি এখন শুধু মারমাদেরই না এই উৎসব এখন সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। পুরো শহরজুড়ে চলছে পানি খেলা।

আমার জেলা আমার অহংকার শীর্ষক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ
১৬ এপ্রিল, ২০১৮ ০২:০২:৫৮

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আমার জেলা আমার অহংকার শীর্ষক প্রতিযোগিতায় রাঙামাটিতে পুরস্কার বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।

ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমানকে সন্মাননা প্রদান
১৬ এপ্রিল, ২০১৮ ০২:০১:১৫

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। বেসরকারী সমাজ উন্নয়ন সংগঠন ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমানকে টেকসই উন্নয়নে অভীষ্ট অর্জনের র্কাযক্রম এবং বাংলাদেশের সামাজিক উন্নয়নে মানসম্পন্ন র্কাযক্রম বাস্তবায়নে অবদানের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন সম্মাননা” প্রদান করা হয়।

কাপ্তাইয়ে বর্ণিল আয়োজনে সাংগ্রাই জল উৎসব অনুষ্ঠিত
১৬ এপ্রিল, ২০১৮ ০১:৫৯:২১

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। "সাংগ্রাইং মা ঞি ঞি ঞা ঞা রি কাজাই গাই পামে ও ঞিং ওকো রো ও এমে ¤্রইি রো লাগাই লাগাই চুও প্য গাই মেলে। অর্থাৎ 'এসো এসো সাংগ্রাইতে এক সাথে মিলে মিশে জলকেলীতে আনন্দ করি"।

বাঘাইছড়ির কাচালং বাজারে আগুনে পুড়ে গেছে বসতঘরসহ ৭টি দোকান
১৬ এপ্রিল, ২০১৮ ০১:৫৭:২৯

সিএইচটি টুডে ডট কম,বাঘাইছড়ি (রাঙামাটি)।  বাঘাইছড়ির ঐতিহ্যবাহী কাচালং বাজারে ফের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার প্রহরের শুরুতে আড়াইটার সময় আকষ্মিক আগুনে চারটি দোকান ও তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লক্ষ টাকা হবে। 

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions