শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
নারী ও শিশু স্বাস্থ্য উন্নয়ন বিষয়ক অগ্রগতি পর্যালোচনা সভায় অভিমত

মাতৃ ও শিশু মৃত্যুর এ হার কমিয়ে আনতে জনসচেতনা সৃষ্টি করতে হবে

প্রকাশঃ ২৬ ডিসেম্বর, ২০১৮ ০৭:২৪:১১ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৪:২৩:৩০  |  ২৫২২
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বাংলাদেশে মাতৃমৃত্যুর হার প্রতি লাখে ১৭০ জন। প্রতিবছর গর্ভ ও প্রসবজনিত কারণে ৭ হাজার ৩০০জন নারীর মৃত্যু হয়। মাতৃ মৃত্যুর এ হার কমিয়ে আনতে বাল্য বিবাহ প্রতিরোধ, কমপক্ষে চারবার চেক-আপ, প্রাতিষ্ঠানিকভাবে প্রসব করানোসহ জনসচেতনা সৃষ্টির উপর গুরুত্বারোপ করা হয়েছে।

আজ বুধবার খাগড়াছড়ির সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে “ নারী ও শিশু স্বাস্থ্য  উন্নয়ন বিষয়ক ” অগ্রগতি পর্যালোচনা সভায় এ অভিমত ব্যক্ত করা হয়। বেসরকারী সমাজ উন্নয়ন সংগঠন ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) এ অনুষ্ঠানের আয়োজন করে।

খাগড়াছড়ির ডেপুটি সিভিল সার্জন ডা: সরোয়ার হোসেন মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ পর্যালোচনা সভায় খাগড়াছড়ি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সহকারী পরিচালক ডা:আশুতোষ চাকমা,খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়–য়া, পানছড়ি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সঞ্জিব ত্রিপুরা,পানছড়ির পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোহাগময় চাকমা অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে  ইপসার  প্রকল্প ব্যবস্থাপক মো: জসিম উদ্দিন, টেকনিক্যাল অফিসার মো: হাবিবুর রহমান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে গত এক বছরের কার্যক্রম পর্যালোচনা করা হয়।  সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারী বেসরকারী সকল পর্যায়ে যার যার অবস্থান থেকে ভুমিকা রাখার আহবান জানানো হয়।

স্বাস্থ্য |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions