মঙ্গলবার | ৩০ এপ্রিল, ২০২৪

টানা বন্ধে ও আশানুরুপ পর্যটক নেই বান্দরবানে

প্রকাশঃ ১৩ এপ্রিল, ২০২৪ ০১:২৬:৪২ | আপডেটঃ ৩০ এপ্রিল, ২০২৪ ০৩:০৬:৪৫  |  ১৬৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সশস্ত্র সন্ত্রাসী দল কুচি-চিন ন্যাশনাল ফন্ট (কেএনএফ) এর সন্ত্রাসীদের ধরতে দুর্গম পাহাড়ে চলছে যৌথবাহিনীর অভিযান। বান্দরবান জেলার রুমা ,থানচি ও রোয়াংছড়ি উপজেলায় এই অভিযান চলছে। অভিযানে পুলিশ, র‌্যাব,বিজিবি, আমর্ড পুলিশের সাথে রয়েছে সেনাবাহিনীর সদস্যরা।

সন্ত্রাসীদের হঠাৎ তৎপরতা বেড়ে কারণে এবার টানা ছুটিতে আশানুরুপ পর্যটকদের বান্দরবানে উপস্থিতি দেখা যায়নি,পর্যটকদের যারা বান্দরবানে বেড়াতে আসছেন তাদের বেশিরভাগই কিছু সময় বান্দরবান ভ্রমন করে আবার দ্রæত চলে যাচ্ছেন। হোটেল-মোটেলেও নেই পর্যাপ্ত বুকিং। এদিকে যৌথ বাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযানের কারণে বান্দরবানের তিন উপজেলায় রুমা,থানচি ও রোয়াংছড়ির পর্যটন কেন্দ্রসমূহে পর্যটক ভ্রমণ নিরুৎসাহিত করা হচ্ছে।

বান্দরবানের নীলাচল পর্যটন কেন্দ্রের দায়িত্বে থাকা আদিব বড়–য়া জানান, প্রতিবছর ঈদের ছুটিতে এমন দিনে প্রায় ১০ হাজার হাজার পর্যটকের সমাগম হতো, তবে এবারে পর্যটক অনেক কম।
ঢাকা থেকে আসা বান্দরবানের মেঘলা পর্যটনকেন্দ্রে বেড়াতে আসা পর্যটক রাসেল মাহমুদ জানান, বান্দরবান খুবই সুন্দর। সব সময় শুধু বান্দরবানকে দেখতে ইচ্ছে করে । এখানকার নদী, পাহাড়, মেঘ আমাদের মুগ্ধ করে তবে এবারের সন্ত্রাসীদের সংবাদে আমরা অনেকটাই আতংকিত।

নীলগীরি পর্যটনকেন্দ্রে ভ্রমন যাওয়া রংপুরের বাসিন্দা মো.মনিরুল আলম বলেন, বান্দরবানে হঠাৎ করে অশান্তি হওয়ায় আমাদের এবারের ভ্রমনের অনেকটাই মজা কমে গেছে। জেলা সদরের বাইরে আমরা কোথাও ভ্রমনে যাচ্ছি না।

এদিকে ঈদের পরদিন থেকে বান্দরবানে কিছু পর্যটক দেখা গেলে ও তার পরিমান অনেকাংশে কম, হোটেল মোটেলে রুম বাতিল হয়েছে বেশিরভাগ সময়। পর্যটক না থাকায় ক্ষতিগ্রস্থ হচ্ছে অনেক ব্যবসায়ী।

জেলা সদরের আবাসিক হোটেল হিলভিউ হোটেলের ম্যানেজার পারভেজ জানান, ঈদ উপলক্ষে প্রচুর পর্যটক বান্দরবানে বুকিং পেয়েছিলাম। কিন্তু কুকি চিন সন্ত্রাসীদের সংবাদ সর্বত্র ছড়িয়ে পড়ায় এবারে হোটেল বুকিং নেই, যারা আসছে তারা ও আশে পাশের জেলায় চলে যাচ্ছে।
ট্যুরিস্ট পুলিশের বান্দরবান জোনের ইনচার্জ স্বপন কুমার আইচ জানান, যেকোন বন্ধে বান্দরবানে প্রচুর পর্যটক স

মাগম হয় আর তাদের বাড়তি নিরাপত্তা দিতে আমরা সব সময় প্রস্তুুত থাকি। তিনি আরো বলেন,বান্দরবানে দুইটি উপজেলায় একটু সমস্যা হলে ও সেগুলো বাদ দিয়ে পুরো জেলায় অসংখ্য পর্যটনকেন্দ্র রয়েছে আর সেখানে পর্যটকরা অনায়াসে ঘুরে বেড়াতে পারবে।
................................

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions